২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পান্থপথে পাইলিংয়ে আবার ধস


স্টাফ রিপোর্টার ॥ এবার সুন্দরবন হোটেল সংলগ্ন নির্মাণাধীন ভবনের পেছন দিকের একটি গাড়ির গ্যারেজ ধসে পড়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সোনারগাঁও হোটেল মোড় থেকে পান্থপথ পর্যন্ত সড়কটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নির্মাণাধীন এনবিএল টুইন টাওয়ারের পশ্চিম দিকের পাইলিংয়ের অংশ ধসে পড়ে। সঙ্গে ধসে পড়ে গাড়ির গ্যারেজটি। তবে বড় কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

গত ২৭ মে সকালে নির্মাণাধীন এনবিএল টাওয়ারের পাইলিং ধসের সময়ই গ্যারেজটি দেবে গিয়েছিল। এরপর থেকেই এটি ঝুঁকিকপূর্ণ অবস্থায় ছিল। রবিবার সন্ধ্যায় আকস্মিকভাবে গ্যারেজের টিনের ঘরটি ধসে পড়ে। নগর পুলিশের তেজগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) রাজিব দাশ জানান, এনবিএল টুইন টাওয়ারের আশপাশের এলাকাটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আবারও পান্থপথ সড়কে যান ও পথচারী চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এ এলাকায় জনসাধারণের প্রবেশও সংরক্ষিত করে দেয়া হয়েছে।

ধসের খবর পেয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী হাবিবুর রহমান ও বুয়েট অধ্যাপক ফখরুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এর আগে দুইদিন বন্ধ থাকার পর রবিবার দুপুরে সীমিত আকারে যান ও পথচারীদের চলাচলের জন্য সড়কটি খুলে দেয়া হয়।

২৭ মে ভোরে সুন্দরবন হোটেল সংলগ্ন নির্মাণাধীন ভবনের পাইলিং ধসে পড়ে। এরপর সুন্দরবন হোটেলের একটি অংশ ধসে যায়। এ ঘটনায় পান্থপথসহ সংলগ্ন কিছু এলাকাকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়।