১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

সংক্ষিপ্ত সংবাদ


স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ শনিবার রাতে ঈশ্বরদী থানা পুলিশ শহরের শৈলপাড়া গ্রাম থেকে ধর্ষণ মামলার আসামি ও ধর্ষক রুবেল চৌধুরীকে গ্রেফতার করেছে। রুবেল চৌধুরী গ্রেফতারের পর এলাকাবাসী তার শাস্তির দাবিতে সোচ্চার হয়ে উঠেছে। ঈশ্বরদী থানা ও এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে শহরের এয়ারপোর্ট স্কুলের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী বাড়ির পাশে খেলা করছিল। এ সময় একই গ্রামের রাম প্রসাদের ছেলে রুবেল চৌধুরী ঐ শিক্ষার্থীকে তুলে আখ ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনার পর ঐ শিক্ষার্থীকে চিকিৎসা দেয়া হয়। শনিবার রাতে শিক্ষার্থীর পিতা বাদী হয়ে ঈশ্বরদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে পুলিশ রাতেই ধর্ষক রুবেল চৌধুরীকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। এদিকে রুবেল চৌধুরী গ্রেফতারের পর এলাকাবাসী তার উপযুক্ত শাস্তির দাবিতে সোচ্চার হয়ে উঠেছে।

বাগেরহাটে বিদ্যুতস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে বিদ্যুতস্পৃষ্ট হয়ে তাসলিমা বেগম (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রবিবার সকালে সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নের রণবিজয়পুর গ্রামে এ ঘটনা ঘটে। চার বছরের শিশু কন্যার মা এবং এ গ্রামের শেখ আসাদুজ্জামানের স্ত্রী তাসলিমা বেগম সকাল ৬টার দিকে নিজের বাড়ির রাস্তার সামনে একটি সুপারী গাছ কাটার সময় গাছটি বিদ্যুত লাইনের ওপর পড়লে বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলেই মারা যান।

নারীকে উত্ত্যক্ত করায় পাবনায় যুবকের দণ্ড

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৩১ মে ॥ আটঘরিয়া উপজেলার চাঁদভা এলাকায় এক নারীকে উত্ত্যক্ত করায় সিরাজুল ইসলাম (২২) নামে এক যুবককে ৬ মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলীমুন রাজীব এ আদেশ দেন। দ-প্রাপ্ত যুবক উপজেলার কোদালিয়া গ্রামের আমজাদ হোসেনের ছেলে। রবিবার তাকে পাবনা কারাগারে পাঠানো হয়েছে।

বিদ্যুতের দাবিতে গাইবান্ধায় সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩১ মে ॥ গোবিন্দগঞ্জ উপজেলার ২টি ইউনিয়নের ১০টি গ্রামে গত এক সপ্তাহ যাবত বিদ্যুত সরবরাহ বন্ধ থাকায় ওই এলাকার বিদ্যুত গ্রাহকরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। সেজন্য অবিলম্বে ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যুত সংযোগ মেরামত করে বিদ্যুত সরবরাহ চালু করার দাবিতে রবিবার গোবিন্দগঞ্জের বালুয়া বাজার এলাকায় বিক্ষুব্ধ এলাকাবাসী আধা ঘণ্টাব্যাপী রংপুর-বগুড়া মহাসড়ক অবরোধ করে রাখে। ফলে ব্যস্ততম ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং উভয় পাশে দেড় শতাধিক যানবাহন আটকা পড়ে।

শ্রীনগরে চালককে অচেতন করে প্রাইভেটকার ছিনতাই

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে চালককে অচেতন করে প্রাইভেটকার ছিনতাই করেছে অজ্ঞান পার্টির সদস্যরা। রবিবার ভোর রাতে ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগরের ছনবাড়ী এলাকা থেকে চালক শাহাদাত হোসেন সুমন (৩০) কে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় সুমনের স্ত্রী পারভীন আক্তার বাদী হয়ে শ্রীনগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

ভালুকায় মুক্তিযোদ্ধাদের অনুদান

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৩১ মে ॥ ভালুকা উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার সকালে উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসুস্থ ও দরিদ্র ১শ’২২ মুক্তিযোদ্ধাকে ৪ লাখ ৬৫ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক ডাঃ এম আমান উল্ল্যাহ এমপি ।

কক্সবাজারে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় বন্যহাতির আক্রমণে আব্বাস আহমদ নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। রবিবার ভোর সাড়ে ৪টায় উত্তর সুরাজপুর চেয়ারম্যানপাড়ায় ঘটে এ ঘটনা। নিহত ব্যক্তি বাড়ির পাশে মসজিদে ফজরের নামাজ আদায় করতে যাচ্ছিলেন। আব্বাস আহমদ (৬৬) স্থানীয় মৃত ইজ্জত আলীর পুত্র।

ছিটমহলবাসীর বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের ফুলবাড়ীতে ছিটমহল বিনিময় চুক্তি বিরোধী মাদক পাচারকারী চোরাচালানি চক্রের সঙ্গে আঁতাত করে ১৯৭৪ সালের ঐতিহাসিক মুজিব-ইন্দ্রিরা চুক্তি বাস্তবায়নে অন্তরায় সৃষ্টির পাঁয়তারা করায় উপজেলা নির্বাহী অফিসারের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে দাসিয়ারছড়া ছিটমহলের হাজার হাজার মানুষ। রবিবার দুপুরে বিক্ষোভ মিছিলটি উপজেলার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে ফুলবাড়ী প্রেসক্লাব চত্বরে সমাবেশ করে।

দেউলী উৎসব

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ৩১ মে ॥ দুর্গাপুরে বিরিশিরি ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির আয়োজনে দিনব্যাপী একাডেমি মিলনায়তনে হাজং সমাবেশ, মেলা ও দেউলী উৎসব অনুষ্ঠিত হয় রবিবার। দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন উৎসবের প্রধান অতিথি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিন এমপি। উদ্বোধন শেষে নেত্রকোনা জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদারের সভাপতিত্বে ‘আমাদের সংস্কৃতি, আমাদের অহঙ্কার’ এই সেøাগানকে সামনে রেখে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বিভিন্ন সমস্যা ও তাদের জীবনযাত্রার মান উন্নয়নে করণীয় বিষয় নিয়ে আলোচনা হয়।