১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এমপিওভুক্তির দাবিতে বেসরকারি শিক্ষকদের আল্টিমেটাম


অনলাইন রিপোর্টার ॥ বেসরকারি (নন-এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্তির প্রক্রিয়া শুরু করতে এক মাসের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী পরিষদ।

রবিবার সকাল ১১টায় রাজধানীর তোপখানা রোডে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেন সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- সংগঠনের সভাপতি মোহাম্মদ হানিফ উল্লাহ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এমপিওভুক্তির দাবিতে সচিবালয় ও অর্থমন্ত্রণালয়সহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের (ঢাকা) মহাপরিচালক, কারিগরি শিক্ষা অধিদফতরের (ঢাকা) মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের (ঢাকা) চেয়ারম্যান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের (ঢাকা) চেয়ারম্যান, বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ডের (ঢাকা) চেয়ারম্যান, বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ঢাকা) বরাবর লিগ্যাল নোটিস পাঠিয়েছি। তারা এটি গ্রহণও করেছেন।

তিনি বলেন, নোটিস পাওয়ার এক মাসের মধ্যে আমাদের দাবি বাস্তবায়নে জরুরি পদক্ষেপ নিতে নোটিস গ্রহীতাদের অনুরোধ জানাচ্ছি। পাশ‍াপাশি কী কী পদক্ষেপ নেওয়া হচ্ছে, তা সংবাদমাধ্যমে লিখিতভাবে জানানোর অনুরোধ করেছি। যদি তা করা না হয়, তাহলে উচ্চ আদালতে গিয়ে আইনগত পদক্ষেপ নিতে বাধ্য হবো।

তিনি জানান, গত বছরের ৩১ আগস্ট বেসরকারি (নন-এমপিভুক্ত) সব শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অথচ আজও তা বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়কে কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি। কবে নাগাদ প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়ন হবে, সে বিষয়েও কিছু জানা যায়নি। তাই, একরকম বাধ্য হয়েই আমরা আদালতের স্মরণাপন্ন হয়েছি।

সংবাদ সম্মলনে সংগঠনের সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ জহিরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জাহিদ, দফতর সম্পাদক ফারুক বিশ্বাসসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।