১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ইসলামী ব্যাংকের চট্টগ্রাম জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন সমাপ্ত


অর্থনৈতিক রিপোর্টার ॥ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চট্টগ্রাম উত্তর ও চট্টগ্রাম দক্ষিণ জোনের ২দিনব্যাপী ‘ব্যবসায় উন্নয়ন সম্মেলন-২০১৫’ শনিবার চট্টগ্রামের স্থানীয় হোটেলে শেষ হয়েছে।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে সম্মেলনে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মাহবুব-উল-আলম, আব্দুস সাদেক ভুইয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোনপ্রধান মুহম্মদ আমীরুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জোনপ্রধান মোস্তাফিজুর রহমান সিদ্দিকী এবং আইবিটিআরএ চট্টগ্রাম রিজিওনাল সেন্টারের প্রধান ড. মাহমুদ আহমেদ ও সিদ্দিকুর রহমানসহ অন্যান্য নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে দু’টি জোনের ৪২ জন শাখা ব্যবস্থাপক, ম্যনেজার অপারেশন্স ও নির্বাচিত কর্মকর্তাগণ অংশ নেন।

প্রধান অতিথির ভাষণে মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক শিল্পায়ন ও ব্যবসাবাণিজ্য প্রসারের মাধ্যমে চট্টগ্রামসহ দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। শ্রমঘন ও বৃহৎ শিল্পের পাশাপাশি রফতানিমুখী ও আমদানি বিকল্প ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠার মাধ্যমে নতুন উদ্যোক্তা ও কর্মসংস্থান তৈরিতে ভূমিকা পালন করছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম থেকে সংগৃহীত আমানত এ অঞ্চলের উন্নয়নে বিনিয়োগ করা হবে। এজন্য নতুন নতুন খাত ও উদ্যোক্তা তৈরির মাধ্যমে ব্যাংকিং সেবা আরও বেশি মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে তিনি ব্যাংকারদের প্রতি আহ্বান জানান।

সোনালী ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার॥ রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক লিমিটেডের অষ্টম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। শনিবার ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন পর্ষদের চেয়ারম্যান ফজলে কবির।

এ সময় অর্থ-মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব রিজওয়ানুল হুদা, পরিচালনা পর্ষদের সদস্য রণজিৎ কুমার চক্রবর্তী, নজিবর রহমান, শেখর দত্ত, মাহবুব হোসেন, সাহেব আলী মৃধা, কাজী তরিকুল ইসলাম, এনামুল হক চৌধুরী, এ কে এম রেজাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বার্ষিক সাধারণ সভায় পরবর্তী মেয়াদের জন্য কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্যদের পুনর্নির্বাচন, কোম্পানির ২০১৪ সালের বার্ষিক প্রতিবেদন অনুমোদন, অডিটর নিয়োগ ও কোম্পানির সার্বিক ব্যবসায়িক কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে বিভিন্ন আলোচনা হয়।