২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফিফা হবে আরও শক্তিশালী- ব্ল্যাটার


অনলাইন ডেস্ক ॥ পঞ্চম বারের মত আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রেসিডেন্ট হয়ে সেপ ব্ল্যাটার ফিফাকে একটি শক্তিশালী প্রতিষ্ঠানে পরিণত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

ফিফার শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগকে ঘিরে বিশ্ব ফুটবলে যখন তোলপাড় চলছে, তার মধ্যেও আরও চার বছরের জন্য ফিফার সর্বোচ্চ পদে নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার সুযোগ পেলেন মি. ব্ল্যাটার।

চার বছরের মেয়াদ পালন শেষে একটি ভালো ও শক্তিশালী ফিফা তার উত্তরসূরির হাতে দিয়ে যাবেন বলে অঙ্গীকার করেন তিনি।

মি: ব্ল্যাটার বলছিলেন, “ আমি প্রতিশ্রুতি দিচ্ছি আমার মেয়াদ শেষে আমার পর যিনি আসবেন তার হাতে এই ফিফাকে আমি ভালো অবস্থানে ও অত্যন্ত শক্তিশালী একটি ফিফা তুলে দিবো। এটি হবে একটি বলিষ্ঠ প্রতিষ্ঠান। আমাদের এজন্য একযোগে কাজ করতে হবে”।

দুর্নীতির দায়ে ফিফার সাতজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে সুইস পুলিশ গ্রেফতার করার পরও সেপ ব্ল্যাটারই আবারো ফিফার প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন।

পুন:নির্বাচিত হওয়ার পর ভাষণ দিচ্ছেন সেপ ব্ল্যাটার।

তার প্রতিদ্বন্দ্বী জর্ডানের আলী বিন আল-হোসেইন নির্বাচনের একেবারে শেষ মুহূর্তে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিলে এই জয় পান মি. ব্ল্যাটার।

তবে, মি. আল-হোসেইন প্রার্থিতা প্রত্যাহার করার আগেও, প্রথম ধাপের ভোটে, তার তুলনায় অনেক ভোট বেশি পেয়েই ব্ল্যাটার এগিয়ে ছিলেন।

মি. ব্ল্যাটারকে ঘিরে গত দুদিনের তীব্র বিতর্ক সত্ত্বেও তিনিই যখন আবার ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন এই বিষয়টি মি. ব্ল্যাটারকে-ও পর্যন্ত বিরাট একটা ধাক্কা দিয়েছে বলে মন্তব্য করেছেন ফুটবল এ্যাসোসিয়েশন এর চেয়ারম্যান গ্রেগ ডাইক।

ফিফার প্রধান হিসেবে আবারোও ব্ল্যাটারই ফিরে আসায় ফিফায় হয়তো ভাঙনও ধরতে পারে বলে-ও আশঙ্কা করছেন ক্রীড়া বিশ্লেষকরা।

কেননা দুর্নীতির অভিযোগকে ঘিরে যে তীব্র বিতর্ক শুরু হয়েছে, তাতে সেপ ব্লাটারের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছিল ইউরোপীয় ফুটবল সংস্থাগুলো।

তারা এটিও বলেছিল যে, মি. ব্ল্যাটার পুন:নির্বাচিত হলে প্রয়োজনে ইউরোপীয়রা যাতে একযোগে বিশ্বকাপ বর্জন করে।

সূত্র: বিবিসি