১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ২০ বাসযাত্রী নিহত


অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে দুটি বাসের অপহৃত যাত্রীদের উপর অজ্ঞাত বন্দুকধারীদের গুলিবর্ষণে ২০ জন নিহত হয়েছেন।

পাকিস্তানের বেলুচিস্তানে করাচিগামী দুটি যাত্রীবাহী বাসে হামলা চালিয়েছে অজ্ঞাত বন্দুকধারীরা। এতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এছাড়া বন্দুকধারীরা অন্তত ৩০ জনকে অপহরণ করে নিয়ে গেছে। শুক্রবার দিবাগত রাতে খাদ কোচা পার্বত্য এলাকায় এ ঘটনা ঘটে।

পাকিস্তানী গণমাধ্যম ডন জানিয়েছে, মুস্টাং জেলার ওই খবর শোনার পরপর নিরাপত্তাবাহিনী অভিযান চালায়। এ সময় তারা ২০টি লাশ উদ্ধার করে এবং অপহৃত পাঁচজনকে উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার অভিযান তথা নিরাপত্তাবাহিনী ও বন্দুকধারীদের মধ্যে সংঘর্ষ অব্যাহত আছে বলে খবরে উল্লেখ করা হয়েছে।

বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সরফরাজ আহমেদ বুগতি বলেছেন, বন্দুকধারীরা বাসের যাত্রীদের পার্শ্ববর্তী পাহাড়ে নিয়ে ২০ জনকে গুলি করে হত্যা করে। এ সময় হামলাকারী নিরাপত্তাবাহিনীর ইউনিফর্ম পরা ছিল বলে জানান তিনি।

তিনি জানান, খবর পেয়ে নিরাপত্তাবাহিনী দ্রুত ঘটনাস্থলে যায় এবং ২০টি লাশ উদ্ধার করে। এছাড়া অপহৃতদের মধ্যে পাঁচজনকে উদ্ধার করতে সক্ষম হয়। দুইপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ চলছে বলেও জানান তিনি।

একটি বাসের চালককে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানিয়েছেন, বন্দুকধারীরা গাড়ি থামানোর নির্দেশ দিলে তিনি গাড়ির গতি বাড়ানোর চেষ্টা করেন। এ সময় বন্দুকধারীরা নির্বিচারে গুলি চালায়।

বাসযাত্রীদের বেশির ভাগই শ্রমিক ও ব্যবসায়ী। তাৎক্ষণিকভাবে হামলার দায় কেউ স্বীকার করেনি।