১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কপিলের দলের অধিনায়ক সিদ্দিকুর


স্পোর্টস রিপোর্টার ॥ ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন-২০১৫’ গলফ টুর্নামেন্ট চলার সময়ই একটি সুসংবাদ পেলেন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। ভারতকে প্রথমবারের মতো বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা পাইয়ে দেয়া সাবেক তারকা কপিল দেবের দলের অধিনায়ক হচ্ছেন সিদ্দিকুর।

ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন ও কাবাডির পর ভারতে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে গলফ লিগ। ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগের একটি দল কিনতে চলেছেন কপিল। আর সে দলের অধিনায়ক করতে চাচ্ছেন বাংলাদেশের গলফ তারকা সিদ্দিকুরকে। লুইস ফিলিপ কাপ নামের এই টুর্নামেন্টের জন্য নিজের দলও প্রায় চূড়ান্ত করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল। তার দলের নাম দিয়েছেন ‘দেব-ইলোরা পুনে’। যার অধিনায়ক হচ্ছেন সিদ্দিকুুর। সিদ্দিকুরের সঙ্গে কপিল দেবের দলে খেলবেন ভারতের ওম প্রকাশ চৌহান। যিনি পিজিটিআই ফাইনাল রোলেক্স র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর স্থান পেয়েছেন ২০১৪ সালে। এছাড়া সিদ্দিকুরের সঙ্গে থাকছেন ২০১৪ সালের মেঘালয় ওপেন চ্যাম্পিয়ন সঞ্জয় কুমার। আগামী মাসের ১১ থেকে ১৩ জুন ব্যাঙ্গালুরুর কর্নাটক গফল এ্যাসোসিয়েশনে লিগটি অনুষ্ঠিত হবে। কপিল বলেন, ‘আমি চাই ক্রিকেট খেলোয়াড়রা এমন খেলার সঙ্গে যেন যুক্ত হন। আমি দেখেছি টেন্ডুলকর, ধোনি, শেবাগ ও দ্রাবিড় অন্য খেলাধুলার প্রতিও ঝুঁকেছে। এটা তরুণ খেলোয়াড়দের অনেক অনুপ্রাণিত করে।’

টুর্নামেন্টে দেব ইলোরা পুনের সঙ্গে আরও ৬টি দল অংশ নেবে। চেন্নাই, ডিএলএফ গুরগাও, জয়পি গ্রিন গ্রেটার নয়ডা, লক্ষ্য মুম্বাই ও নতুন দল জিওন হিলস ব্যাঙ্গালুরু এবং গতবছরের চ্যাম্পিয়ন নভরতœ আহমেদাবাদ।