২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ধসের ঘটনায় দায়ী কেউ ছাড় পাবে না: সাঈদ খোকন


অনলাইন রিপোর্টার॥ রাজধানীর পান্থপথে নির্মাণাধীন ন্যাশনাল ব্যাংকের এনবিএল টাওয়ার নির্মাণে পাইলিংয়ের এক পাশের সড়ক ধসের ঘটনায় দায়ী কেউ ছাড় পাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

একই সঙ্গে তিনি আগামীকাল শনিবারের মধ্যে স্থানটি দ্রুত ঝুঁকিমুক্ত করে আশপাশের সড়কগুলো জনসাধারণের জন্য খুলে দেয়ার নির্দেশ দেন।

শুক্রবার বেলা আড়াইটায় ঘটনাস্থল পরিদর্শনে এসে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে মেয়র এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

গত বুধবার সকালে পান্থপথে ন্যাশনাল ব্যাংকের নির্মাণনাধীন ভবন নির্মাণের পাইলিং ধসে পড়ার ঘটনায়, সুন্দরবন হোটেল, আশপাশের কয়েকটি ভবন ও সড়ক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বৃহস্পতিবার রাতে সেখানে দ্বিতীয় দফার ধস নামে। এ ঘটনায় বড় ধরণের ঝুঁকি এড়াতে আশপাশের কয়েকটি সড়ক বন্ধ করে দেয়া হয়েছে।

পরিদর্শনে সাঈদ খোকন বলেন, আজ শুক্র ও আগামীকাল শনিবারের মধ্যে ক্ষতিগ্রস্ত স্থান ঝুঁকিমুক্ত করে রবিবারের মধ্যে ভবনটির আশপাশের বন্ধ থাকা সড়ক জনসাধারণের জন্য খুলে দিতে হবে। এ কাজে যদি কেউ গাফিলতি করেনে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। কাউকে বিন্দু পরিমাণ ছাড়া দেয়া হবে না।

এসময় তিনি বুয়েট ও করপোরেশনের প্রকৌশলীসহ বিশেষজ্ঞদের নিয়ে পুরো এলাকা ঘুরে দেখেন।

ঘটনাস্থল পরিদর্শনে এসে সাঈদ খোকন সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের কাউকে না পেয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

এ সময় তিনি ন্যাশনাল ব্যাংকের ওপরেও ক্ষুব্ধ হন। মেয়র বলেন, ‘ন্যাশনাল ব্যাংকের কেউ নাই কেন? উনাদের অ্যাকাউন্ট থেকে বালু আসছে না কেন?’

ধসের পর থেকে স্থানটি ঝুঁকিমুক্ত করতে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এবং ফায়ার সার্ভিস। তাদের সঙ্গে নির্মাণ প্রতিষ্ঠানের লোকজনও আছে।