২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

‘গণতন্ত্রের রাজনীতি করার অধিকার বিএনপির নেই’


‘গণতন্ত্রের রাজনীতি করার অধিকার বিএনপির নেই’

অনলাইন ডেস্ক॥ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যতক্ষণ পর্যন্ত বিএনপি মানুষ পোড়ানোর রাজনীতি বন্ধ না করবে ততক্ষণ তাদের গণতন্ত্রের রাজনীতি করার কোনো অধিকার নেই।

তিনি আজ শুক্রবার কুষ্টিয়ায় সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রকে পুড়িয়ে দেওয়ার জন্য খালেদা জিয়া মানুষ পোড়ানোর রাজনীতি শুরু করেছিলেন। সুতরাং বিএনপিকেই ঠিক করতে হবে- তারা কি ধরনের রাজনীতি করবে।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক রাজনীতির সাথে মানুষ পোড়ানোর রাজনীতির কোনো সম্পর্ক নেই। তাই বিএনপিকে ঠিক করতে হবে- মানুষ পোড়ানোর রাজনীতির প্রধান কারিগর খালেদা জিয়াকে তারা বাদ দেবে, নাকি তাকে সাথে নিয়ে গণতন্ত্রকে পোড়ানোর রাজনীতি করবে।

বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আন্তজার্তিক আইন এবং নিয়ম-কানুন আছে। যেকোনো বিচারাধীন আসামি দেশের মধ্যে বিচারের জন্য আনার যে আইনানুগ ব্যবস্থা আছে তার অধীনে সরকার পদক্ষেপ নেবে। এ ব্যাপারে বাড়তি কোনো পদক্ষেপ আমরা নেবো না।

কুষ্টিয়ার পুলিশসুপার প্রলয় চিসিম, সিনিয়র তথ্য অফিসার মো. তৌহিদুজ্জামান, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন ও সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ জাসদের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস