১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢাকা-চট্টগ্রামে বজ্রবৃষ্টি হতে পারে


ঢাকা-চট্টগ্রামে বজ্রবৃষ্টি হতে পারে

অনলাইন রিপোর্টার॥ ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় অস্থায়ী দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দুই-এক জায়গায় অবস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এতে বলা হয়, মাদারীপুর, রাজশাহী, পাবনা ও পটুয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপদাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে অধিদপ্তর জানায়, বিহার ও তৎসংলগড়ব এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ইয়াঙ্গুন উপকূল পর্যন্ত বিস্তার লাভ করেছে।

গতকাল বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায়; যা ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ২২ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল বৃহ্স্পতিবার ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ও আজকের সর্বনিম্ন তাপমাত্রা ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সর্বোচ্চ বৃষ্টি হয়েছে দিনাজপুরে। সেখানে ৯৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজ শুক্রবার ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে এবং আগামীকাল শনিবার ঢাকায় সূর্যোদয় হবে ৫টা ১১ মিনিটে।