২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিকসহ নিহত নয়, আহত ৩২


জনকণ্ঠ ডেস্ক ॥ বুধবার রাত ও বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৯ জন। আহত হয়েছে ৩২ জন। গাজীপুরে সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ ও যানবাহন ভাংচুর করে। বরিশাল, নীলফামারী ও দাউদকান্দিতে নিহত হয়েছে তিন পথচারী। নছিমন উল্টে নীলফামারী ও ঝিনাইদহে নিহত হয়েছে দুই যাত্রী। ট্রেনের ধাক্কায় গাজীপুরে লিচু বিক্রেতা ও ঝিনাইদহে নিহত হয়েছে পথচারী। কিশোরগঞ্জে নিহত হয়েছে মোটরসাইকেল আরোহ। এ ছাড়া মানিকগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত হয়েছে ৩০ যাত্রী। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

গাজীপুর ॥ গাজীপুরের শ্রীপুরে বৃহস্পতিবার পৃথক দুর্ঘটনায় এক পোশাক শ্রমিক ও এক লিচু বিক্রেতা নিহত এবং একজন আহত হয়েছে।

বরিশাল ॥ নগরীর বাংলাবাজার এলাকায় বুধবার রাত নয়টার দিকে রাস্তা পারাপারের সময় ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় দুলাল চৌধুরী নামের এক পথচারী মারা গেছে।

নীলফামারী ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় বৃদ্ধা ও গরু ব্যবসায়ী নিহত হয়েছে। অপর দিকে বিকাল সাড়ে তিনটার দিকে ডিমলা উপজেলার নাউতারা সাতজান তিস্তা ক্যানেলের পরিদর্শন সড়কে গরু বোঝাই একটি ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলে নিহত হয় গরু ব্যবসায়ী উকিল কোরাইশি(৩০)।

দাউদকান্দি ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে সড়ক দুর্ঘটনায় মেয়ে নিহত মা আহত হয়েছে।

ঝিনাইদহ ॥ ঝিনাইদহে ট্রেনের ধাক্কায় ও নসিমন উল্টে পৃথক দুটি দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন।

কিশোরগঞ্জ ॥ নিয়ন্ত্রণ হারিয়ে মঞ্জিল আহমেদ (৪২) নামে মোটরসাইকেল চালক ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

মানিকগঞ্জ ॥ ঢাকা-আরিচা মহাসড়কে দুই বাসের সংঘর্ষে কমপক্ষে ৩০ যাত্রী আহত হয়েছে।

ওয়ার্ল্ড ভার্সিটিতে সেমিনার

বৃহস্পতিবার ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের টেক্সটাইল বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশ ইমারজিং সোর্সিং ডেসটিনেশন ফর রেডি-মেড গার্মেন্টস’ শীর্ষক সেমিনার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম নূরুল ইসলাম। মূল আলোচক ছিলেন ইফতিখার হোসাইন, মার্কেটিং ম্যানেজার, আমেরিকান এ্যান্ড ইফির্ড (বাংলাদেশ) লিমিটেড এবং সভাপতি ছিলেন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার শাহ আলিমুজ্জামান বেলাল, সি. টেক্সটাইল, এফটিআই। সেমিনারে টেক্সটাইল বিভাগের ছাত্রছাত্রী ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি