১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ছাত্রলীগকে কেউ কলঙ্কিত করতে পারেনি ॥ তোফায়েল আহমেদ


স্টাফ রিপোর্টার॥ ছাত্রলীগকে কেউ কখনো কলঙ্কিত করতে পারেনি। অনেক সময় সুবিধাভোগী কেউ ছাত্রলীগে অনুপ্রবেশ করে সংগঠনের সুনাম ক্ষুন্ন করতে পারে। সেই দিকে ছাত্রলীগের নেতা ও কর্মীদের খেয়াল রাখার আহ্বান জানিয়েছেন বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কলাবাগান মাঠে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিশ্ব ইজতেমার সময় তিনি হরতাল-অবরোধ করেছেন। স্বাধীনতা দিবসে হরতাল অবরোধ করেছেন। ২১ ফেব্রুয়ারি হরতাল-অবরোধ করেছেন। এখন তিনি নীরব, নিস্তব্ধ হয়ে গেছেন। বুঝতে পারছেন আন্দোলনের পথ এটা না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর লক্ষ্যে অবিচল থেকে এগিয়ে চলেছেন।

তিনি বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক টিকিয়ে রেখেছিলেন। ভারত বিরোধিতা করে রাজনীতিতে সফল হওয়ার চেষ্টা করেছিলেন। পরবর্তী স্বৈরশাসক একই কাজ করেছিলেন। খালেদা জিয়া ৯১-তে ক্ষমতায় এসেও গঙ্গার পানি নিয়ে আলাপ করেন নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের কাছ থেকে গঙ্গার পানির ন্যায্য হিস্যা আদায় করেছেন। ভারতের সঙ্গে আমাদের যে বিবদমান সমস্যা ছিল, সেগুলা আমরা সমাধান করেছি। তিস্তার পানির ন্যায্য হিস্যাও পাব উল্লেখ করেন। ২০২০ সালে জাতির পিতার শততম জন্মবার্ষিকী উদ্যাপন করতে এখন থেকেই ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি এস এম রবিউল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন সাংসদ ফজলে নূর তাপস, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, বর্তমান সভাপতি এইচ এম বদিউজ্জামান, মহানগর উত্তরের সাবেক সভাপতি ইসহাক মিয়া, সাবেক সাধারণ সম্পাদক তাসভীরুল হক প্রমুখ।