১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহীতে ঝড়ে ২৫ গ্রামে ফসলের ব্যাপক ক্ষতি


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্গাপুর ও পুঠিয়া উপজেলায় আবারও হানা দিয়েছে কালবৈশাখী। ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টিতে ক্ষেতের পাকা ধান, গাছের আম, লিচু, গাছপালা, শিক্ষাপ্রতিষ্ঠান ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। প্রায় ঘণ্টাব্যাপী কালবৈশাখীর তা-বে দুই উপজেলার অন্তত ২৫ গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুত। এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাত ৯টার থেকে প্রথমে হালকা বৃষ্টিপাত শুরু হয়। এরপর রাত ১০টা থেকে শিলাবৃষ্টির সঙ্গে শুরু ব্যাপক ঝড়। এতে দুর্গাপুর পৌর এলাকাসহ উপজেলার নওপাড়া, গোপালপুর, জয়নগর, বখতিয়ারপুর, কানপাড়া, চুনিয়াপাড়া, সায়বাড়, আমগাছী, পানানগর, বেলঘরিয়া, উজানখলশী, কয়ামাজনপুর, মাড়িয়া, দাউকান্দিসহ অন্তত ২৫ গ্রামে ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের টিনের চালা উড়ে গেছে। অনেক স্থানে গাছপালা উপড়ে ও ভেঙ্গে গিয়ে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। ফলে রাতভর বিদ্যুতহীন হয়ে পড়ে দুই উপজেলার বেশিরভাগ গ্রাম। বুধবার দুপুরেও অনেক এলাকায় বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে বলে জানা গেছে। ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আমের। এছাড়াও পাকা ধান, ভুট্টা ও পান বরজেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

কক্সবাজারে দুই বাড়িতে ডাকাতি মুক্তিপণ দাবি

দুই ছাত্রকে অপহরণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়া খুটাখালীতে প্রবাসীসহ দুই বসতবাড়িতে ডাকাত দল লুটতরাজ চালিয়েছে। মঙ্গলবার রাত ৩টার দিকে মইক্যাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। ডাকাতদের মারধরে ৬ জন আহত হয়েছে। ডাকাত দল লুটে নিয়েছে নগদ টাকা, মোবাইল সেট ও স্বর্ণালঙ্কার। ডাকাতি শেষে চম্পট দেয়ার পথে ডাকাতরা দুই পরিবারের স্কুল পড়–য়া দুই ছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবি করছে। অপহৃতরা হচ্ছে জহির আহমদের পুত্র খুটাখালী প্রিক্যাডেট স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র আবদুর রহিম (১২) ও প্রবাসী রশিদ আহমদ খলিফার পুত্র খুটাখালী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র মোহাম্মদ এহেছান (১৪)।

আহসান উল্লাহ মাস্টারের কর্মময় জীবন নিয়ে স্মরণিকার মোড়ক উন্মোচন

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী ২৭ মে ॥ প্রখ্যাত শ্রমিক নেতা বীরমুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির ১১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে “একজন জননন্দিত শ্রমিক নেতা” স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। এ উপলক্ষে বুধবার দুপুরে টঙ্গী প্রেসক্লাব মিলনায়তনে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) ও শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদের সভাপতি এ্যাডভোকেট আব্দুল বাতেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও ডেইলি অবজারভারের কন্ট্রিবিউটর সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া।