২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভিআইপি সড়কের যানজট নিরসনে ডিএসসিসির কমিটি


স্টাফ রিপোর্টার॥ রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শাহবাগ পর্যন্ত সড়কে যানজট সমস্যা কমিয়ে আনার লক্ষ্যে পুলিশের যুগ্ম কমিশনার (ট্রাফিক) মো. মোসলেহ উদ্দিন আহমেদকে আহবায়ক করে ৯ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটি এ সড়কে যানবাহন চলাচলের মূল সমস্যা মাঠ পর্যায়ে জরিপের মাধ্যমে চিহ্নিত করে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

আজ মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে কর্পোরেশনের প্রধান কার্যালয়ে ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে ডিএমপি’র সাথে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত হয়। সভায় অন্যান্যের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনছার আলী খান, পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মারুফ হাসান, যুগ্ম কমিশনার মোসলেহ উদ্দিন আহমেদসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

৯ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন কেস প্রকল্পের পিডি, ডিএমপি’র ডিসি পূর্ব, পশ্চিম, উত্তর ও দক্ষিন, ঢাকা উত্তর ও দক্ষিন সিটি কর্পোরেশনের ট্রাফিক ইঞ্জিনিয়ারিং বিভাগের নির্বাহী প্রকৌশলীদ্বয়, দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পণাবিদ এবং কেস প্রকল্পের নির্বাহী প্রকৌশলী।

এর আগে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ৫১নং ওয়ার্ডস্থ ধোলাইপাড় হাইস্কুল সংলগ্ন এলাকায় চলমান পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন। এসময় এডভোকেট সানজিদা খানম এমপি, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান হাবুসহ অন্যান্য ওয়ার্ড কাউন্সিলরগন ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।