২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাত মামলায় লতিফ সিদ্দিকীর জামিন


স্টাফ রিপোর্টার ॥ পবিত্র হজ ও তাবলিগ নিয়ে কটূক্তির মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার সাত মামলায় ছয় মাসের জন্য হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। স্থায়ী জামিন প্রশ্নে রুল জারি করে রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলাগুলোর কার্যক্রম স্থগিতও করেছেন আদালত।

মঙ্গলবার লতিফ সিদ্দিকীর জামিনের আবেদনের শুনানি শেষে মঞ্জুর করেন বিচারপতি নিজামুল হক ও বিচারপতি ফরিদ আহমেদ শিবলির হাইকোর্ট বেঞ্চ।

পাশাপাশি কেন স্থায়ী জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি ও রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলাগুলোর কার্যক্রম স্থগিতও করেছেন আদালত।

এর মধ্যে ছয়টি মামলা ঢাকার সিএমএম ও একটি মামলা নারায়ণগঞ্জের আদালতে দায়ের করা হয়েছিল। গত রবিবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা ঢাকার সাত মামলায় জামিনের আবেদন নামঞ্জুর করলে হাইকোর্টে আসেন লতিফ সিদ্দিকীর আইনজীবীরা। ওই সাতটির মধ্যে ছয়টিতে এবং নারায়ণগঞ্জের এক মামলায় জামিন পেলেন তিনি।

আদালতে জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন লতিফ সিদ্দিকীর আইনজীবী অ্যাডভোকেট জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুজ্জামান।