১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চবিতে শিক্ষক সমিতির মানববন্ধন


নিজস্ব সংবাদদাতা, চবি ॥ প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বৈষম্যমূলক বেতন কাঠামোর প্রতিবাদে এবং স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আজ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘অষ্টম জাতীয় বেতন কাঠামোতে সচিব কমিটি যে প্রস্তাব করেছে তা শিক্ষকদের উচ্ছসিত হওয়ার পরিবর্তে হতাশায় নিমজ্জিত করেছে। সচিব কমিটি নিজেদের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে এবং চরম স্বার্থপরতার পরিচয় দিয়ে যে প্রস্তাব করেছে তা চবি শিক্ষক সমিতি দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছে।’

এতে আরো বলা হয়, ‘মানুষ গড়ার কারিগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সচিব তৈরী করেন। কিন্তু সেইসব সচিব তাঁদের শিক্ষকদের অবস্থার অবনমন করে শিক্ষকদের মর্যাদা হানি করেছেন, যা সত্যিই হতাশাব্যঞ্জক।’

বক্তারা আরো বলেন, সচিবরা নিজেরাই নিজেদের জন্য অযৌক্তিক সুযোগ-সুবিধা প্রস্তাব করে এই বেতন কাঠামোর সর্বজন গ্রহণযোগ্যতা ব্যাপকভাবে প্রশ্নবিদ্ধ করেছেন। শিক্ষকদের জন্য অবমাননাকর সচিব কমিটির সুপারিশকৃত এই বেতন কাঠামো তাই কোনভাবেই মেনে নেয়া যায় না।’ বক্তারা অনতিবিলম্বে চবি শিক্ষক সমিরি আট দফা দাবি মেনে নিতে প্রধানমন্ত্রী সহ অন্যান্যের প্রতি জোড় দাবি জানান। এসময় আগামীকাল মঙ্গলবার ও বুধবার কালোব্যাজ ধারন কর্মসূচীও ঘোষণা করা হয়। পাশাপামি দাবী আদায় না হলে লাগাতার ক্লাস পরীক্ষা বর্জন ও আমরণ অনশণ সহ কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুঁশিয়ার করা হয়।

চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী এস.এম. খসরুল আলম কুদ্দুসীর সঞ্চালনায় ও সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক এ.বি.এম. আবু নোমান, রাজনীতি বিজ্ঞান বিাবগের অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক ও শিক্ষক সমিরি সাবেক সভাপতি বেনু কুমার দে, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. মোরশেদুল আলম প্রমুখ।