২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সালাহ উদ্দিন ইস্যুতে মোদির সহযোগিতা চাইবেন খালেদা


স্টাফ রিপোর্টার ॥ ভারতের বিদেশ আইনে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয় তা নিয়ে চিন্তিত দলের হাইকমান্ড। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের সুযোগ পেলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এ ব্যাপারে সহযোগিতা চাবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ভারতের মেঘালয় রাজ্যের শিলং আদালতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের জামিন আবেদনের শুনানি হবে ২৯ মে। শুক্রবার শিলংয়ের প্রথম শ্রেণীর বিচারিক আদালতে সালাহউদ্দিনের জামিন চেয়ে আবেদনটি করেন তার স্ত্রী হাসিনা আহমেদ। তবে শারীরিক অসুস্থতার কারণে সালাহউদ্দিনকে আদালতে হাজির করা হয়নি। জামিন আবেদনে বলা হয়েছে সালাহউদ্দিন আহমেদ গুরুতর অসুস্থ। সুস্থ্য হওয়ার জন্য তার বিদেশে উন্নত চিকিৎসার প্রয়োজন। সালাহউদ্দিনের পাসপোর্ট ও সিঙ্গাপুরে চিকিৎসা নেয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্রও আবেদনের সঙ্গে আদালতে জমা দেয়া হয়েছে বলে বিএনপি কার্যালয় থেকে জানানো হয়েছে। আদালত তা গ্রহণ করে ২৯ মে শুনানির দিন ধার্য করেন। সালাহউদ্দিন আহমেদের জামিন আবেদন শুনানির অপেক্ষায় রয়েছেন স্ত্রী হাসিনা আহমেদ। বর্তমানে তিনি শিলংয়ের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ ও মেডিক্যাল সায়েন্সেস-এ চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় মেঘালয় পুলিশ সালাহউদ্দিনের ঘটনার কোনো তদন্ত করতে পারেনি। এই অবস্থায় তার জামিন পাওয়ার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন শিলংয়ের আইনজীবীরা। এ বিষয়টি নিয়ে সালাহউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ ও বিএনপি হাইকমান্ড চিন্তিত হয়ে পড়েছেন বলে জানা গেছে।