২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জাবির ৫ শিক্ষার্থী বহিষ্কার


বিডিনিউজ ॥ পহেলা বৈশাখে এক ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে পাঁচ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃত সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মী।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেটের এক সভায় তাদের চিরতরে বহিষ্কারের সিদ্ধান্ত হয় বলে নিবন্ধক আবু বকর সিদ্দিক জানিয়েছেন। বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য জার্নালিজম এ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ৪২তম ব্যাচের ছাত্র নিশাত ইমতিয়াজ, সালাম-বরকত হল ছাত্রলীগের প্রচার সম্পাদক ও রসায়ন বিভাগের ৪২তম ব্যাচের ছাত্র নাফিস ইমতিয়াজ, ছাত্রলীগকর্মী নৃবিজ্ঞান বিভাগের ছাত্র আব্দুর রহমান ইফতি, ভূগোল ও পরিবেশ বিভাগের রাকিব এবং নৃবিজ্ঞান বিভাগের নুরুল কবির।

সিন্ডিকেট সভাশেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সাংবাদিকদের বলেন, পহেলা বৈশাখে ছাত্রী লাঞ্ছনা, মারধর ও ছিনতাইয়ের ঘটনায় তাদের আজীবন বহিষ্কার করা হয়েছে। তবে ছাত্রী নিপীড়নের কোন সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়নি।

গত ১৪ এপ্রিল বর্ষবরণ উৎসবের দিন বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী এলাকায় একদল ছাত্রলীগ কর্মী তাকে যৌন নিপীড়ন করেন বলে অভিযোগ করেন এক ছাত্রী।