২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দু’দেশই যাতে লাভবান হয় সেভাবে আলোচনা এগোচ্ছে


স্টাফ রিপোর্টার ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ভারতের প্রধানমন্দ্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর একটি বড় ইস্যু। দুই দেশ যাতে লাভবান হয় তার ওপর ভিত্তি করে আলোচনা এগিয়ে চলছে। শনিবার নয়াদিল্লীতে ‘বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপে’র সাইড লাইনে মোদির সফর বিষয়ে ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। দিল্লী থেকে বাংলাদেশ হাইকমিশন সূত্র।

বৈঠক শেষে শাহরিয়ার আলম বলেন, দুই দেশের বেশ কিছু বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। দুই দেশই যাতে লাভবান হয়ে তার ওপর ভিত্তি করেই সব আলোচনা এগিয়ে চলছে। এ সম্পর্কে জানতে প্রধানমন্ত্রী মোদির ঢাকা সফর পর্যন্ত অপেক্ষা করতে হবে। নয়াদিল্লীতে এই বৈঠকে অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভু। আগামী মাসের প্রথম সপ্তাহে নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের এজেন্ডা নিয়ে এই বৈঠকে আলোচনা হয়। এতে প্রাধান্য পায় তিস্তা পানি বণ্টন ইস্যুটি।

শাহরিয়ার আলম দুই দিনের সফরে শুক্রবার দিল্লী যান। সেখানে তিনি বাংলাদেশ ও ভারতের মধ্যে আয়োজিত ওই সংলাপে অংশ নেন। ভারতে অবস্থিত নয়াদিল্লীর বাংলাদেশ হাইকমিশন, বাংলাদেশ ও ভারত ফাউন্ডেশন এই সংলাপের আয়োজন করে। এতে দুই দেশের রাজনৈতিক, গণমাধ্যম ব্যক্তিত্ব ও বিশেষজ্ঞরা অংশ নেন।