২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকার যুবকদের উন্নয়নে কাজ করছে ॥ শিল্পমন্ত্রী


নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, বাংলাদেশের মানব সম্পদের একটি বড় অংশ যুবকরা। সরকার যুবকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। একজন যুবককে বছরের পর বছর ঋণ দিলে বোঝা যায় প্রকৃত অর্থে এই ক্ষুদ্র ঋণ তার জন্য সুফল বয়ে আনেনি। যে সকল যুবকরা ১-২ বার ঋণ নিয়ে স্বাবলম্বী হয়েছে সেই ক্ষেত্রে ক্ষুদ্র ঋণের প্রকৃত অর্থে সফল হয়েছে। এই ধরনের যুবককে বাছাই করেই ঋণ কর্মসূচীতে তাদের অন্তর্ভুক্ত করে উন্নয়নে কাজ করতে হবে।

মন্ত্রী শনিবার সকাল সাড়ে ১০টায় ক্ষুদ্র ঋণ ও আত্মকর্মসংস্থান কর্মসূচীর মূল্যায়ন এবং প্রশিক্ষণ বিষয়ক আঞ্চলিক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন। ঝালকাঠি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে বরিশাল বিভাগের ৬ জেলার যুব উন্নয়ন অধিদফতরের কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালায় ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক আনোয়ারুল ইসলাম, পরিচালক ক্ষুদ্র ঋণ এরশাদুল আলম, ঝালকাঠি পুলিশ সুপার মোঃ মজিদ আলী ও পৌর মেয়র আফজাল হোসেন বিশেষ অতিথি ছিলেন।

অন্যদের মধ্যে ঝালকাঠি যুব উন্নয়ন অধিদফতরের সহকারী পরিচালক মিজানুর রহমান বক্তব্য রাখেন। বরিশাল বিভাগের ৬ জেলার ১৪৪ জন কর্মকর্তা এই কর্মশালায় অংশগ্রহণ করে। পরে ক্রেডিট সুপার ভাইজারদের মধ্যে প্রশংসাপত্র বিতরণ করা হয়।

অচিরেই চীনকে ছাড়িয়ে যাবে ভারত

অর্থনৈতিক রিপোর্টার ॥ ভারতের অর্থনৈতিক অগ্রগতি ক্রমেই দ্রুততর হচ্ছে। অচিরেই দেশটি চীনকে ছাড়িয়ে যাবে- এমনটিই বলা হচ্ছে জাতিসংঘের তরফ থেকে। জাতিসংঘের বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতি ও প্রত্যাশা-২০১৫ এর অর্ধ-বার্ষিক প্রতিবেদনে বলা হয়েছে, বছরের মাঝামাঝি সময়ে ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধির (জিডিপি) হার প্রায় ৭ দশমিক ৬ শতাংশ। ৪ মাস আগের তুলনায় যা প্রায় ১ দশমিক ৫ শতাংশ বেশি।