১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

আইসিটি পার্কের জন্য বরিশালে৯ একর জমি


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, বরিশালে আইসিটি পার্ক নির্মাণের জন্য ইতোমধ্যে ৯ একর জমি সংগ্রহ করা হয়েছে। খুব শীঘ্রই ওই জমিতে আইসিটি পার্ক নির্মাণের কাজ শুরু করা হবে।

‘জানুক সবাই-দেখাও তুমি’ স্লোগানকে সামনে রেখে শনিবার সকাল ৯টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার আঞ্চলিক পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান রাহাত হোসেন ফয়সালের সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম, আইসিটি পরিচালক ডাঃ বিপর্ণ কুমার ঘোষ, বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্ব রেজিস্টার মনিরুল ইসলাম প্রমুখ। প্রতিযোগিতায় বরিশাল বিভাগের স্কুল, কলেজ, মাদ্রাসাসহ শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর ৭৫০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বীজ আগ্রাসন রুখতে ঈশ্বরদীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ শনিবার সকালে ঈশ্বরদীতে বহুজাতিক কোম্পানি মনসান্তোর বীজ আগ্রাসন রুখে দাঁড়াতে র‌্যালি, মানববন্ধন ও পথসভা করেছে নয়াকৃষির কৃষকরা। ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দাশুড়িয়া গোলচত্বরে এসব কর্মসূচী পালন করা হয়। নয়াকৃষি আন্দোলনের উদ্যোগে আয়োজিত এই পথসভায় অবিলম্বে কৃষিনির্ভর ও বৈচিত্রপূর্ণ বীজের বাংলাদেশে মনসান্তো জেনিটিকালী মডিফাইড বীজের প্রবর্তন বন্ধ করার দাবি জানানো হয়। নয়াকৃষি আন্দোলনের ঈশ্বরদীর সমন্বয়ক জয়নাল আবেদীন খানের সভাপতিত্বে বক্তব্য দেন কৃষক সুকচাঁদ আলী, রেজাউল করিম, আনোয়ারা বেগম, আলেয়া বেগম, লাইলি খাতুন ও রাশেদা বেগম।

বান্দরবানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২৩ মে ॥ পরিবহন শ্রমিকের ওপর হামলা এবং গাড়ি ভাংচুরের প্রতিবাদে বান্দরবানের রোয়াংছড়ি, থানচি, রুমা, রাঙামাটি ৪টি সড়কে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। জানা গেছে, শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক সভায় জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীর অনুরোধে সংগঠনটির নেতা কর্মীরা ধর্মঘট প্রত্যাহার করার ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, বান্দরবান জীপ-কার শ্রমিক ইউনিয়নের সভাপতি ইলিয়াস, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুসা, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কাশেম, মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ঝুন্টু দাশসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।