২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জয়ললিতা ফের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হচ্ছেন


অনলাইন ডেস্ক ॥ আবারও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হচ্ছেন জে, জয়ললিতা। রাজ্যের রাজ্যপাল কে রোসাইয়া অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুনেত্রা কাজাগাম (এআইএডিএমকে) প্রধান জয়ললিতাকে নতুন সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন। তিনি শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে ফের দায়িত্ব গ্রহণ করতে পারেন।

২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর ব্যাঙ্গালোরের একটি বিচারিক আদালতের রায়ের পর জয়ললিতা মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান । ব্যাঙ্গালোরের ওই আদালত জ্ঞাত আয় বহির্ভূত ৬৬ কোটি ৬৬ লাখ রুপি অর্জনের একটি মামলায় দন্ড দেয়ার পর তিনি মুখ্যমন্ত্রী পদে অযোগ্য হন। তবে গত ১১ মে কর্নাটক হাইকোর্ট এ দায় থেকে তাকে অব্যাহতি দেন।

এআইএডিএমকে প্রধান জয়ললিতার আজ বেলা দুইটায় প্রথমবারের মত জনসম্মুখে আসেন। এ সময় তিনি এআইএডিএমকে প্রতিষ্ঠাতা এমজি রামচন্দ্রণ, সাবেক মুখ্য মন্ত্রী সি এন আন্নাদুরাই ও পেরিয়ার ইভি রামস্বামীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলভামের পদত্যাগ পত্র গ্রহণ করেন রাজ্যপাল। আজ চেন্নাইতে জয়ললিতা সর্বসম্মতিক্রমে এআইএডিএমকে’র নেতা নির্বাচিত হওয়ার পর পন্নিরসেলভাম পদত্যাগ করেন। সূত্র- বাসস।