১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আমে ফরমালিন ও কার্বাইড মেশানোর দায়ে ৩ জনের কারাদণ্ড


জনকণ্ঠ ডেস্ক ॥ আমে ফরমালিন ও কার্বাইড মেশানোর অপরাধে ফরিদপুরের ভাঙ্গা ও ঝিনাইদহে তিন ব্যবসায়ীকে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। খবর নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।

ভাঙ্গা, ফরিদপুর ॥ ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ফরমালিনযুক্ত আম বিক্রির অপরাধে শুক্রবার দুই ব্যবসায়ীকে ২৮ দিন করে বিনাশ্রম জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন, সেনেটারি পরিদর্শক গোলাম মওলা ভাঙ্গা বাজারে অভিযান চালায়। এ সময় তিনি নগরকান্দা উপজেলার বনগ্রাম গ্রামের ইউনুছ খন্দকার ও টুটুল খন্দকার নামের দুই ব্যবসায়ীকে ১০ মণ আমসহ আটক করেন। এ সময় খবর পেয়ে অনেক ব্যবসায়ী আম নিয়ে পালিয়ে যান।

জব্দ করা আমগুলো ভাঙ্গা চৌরাস্তাসংলগ্ন বালুর মাঠে ট্রাকচাপা দিয়ে ধ্বংস (নষ্ট) করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইউনুছ ও টুটুলকে ২৮ দিন করে বিনাশ্রম জেল প্রদান করেন।

ঝিনাইদহ ॥ ঝিনাইদহে আমে কার্বাইড মেশানোর দায়ে শহিদুল ইসলাম নামে একজনকে কারাদ- ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে কোটচাঁদপুর উপজেলার আদর্শপাড়ার এক মিলের ভিতরে আমে কার্বাইড মেশানোর সময় তাকে হাতেনাতে আটক করে পুলিশ। সে সময় কার্বাইড মেশানো বিপুল পরিমাণ আম জব্দ করে ধ্বংস করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শহিদুল ইসলাম মৌসুমী সব ধরনের ফলে কার্বাইড মিশিয়ে বাজারে বিক্রি করে। অনেক সময় বাগান থেকেও ফলে কার্বাইড মেশায়। গোপন খবরের ভিত্তিতে মিল ঘরের ভেতর আমে কার্বাইড মেশানোর সময় হাতেনাতে পুলিশ তাকে আটক করে। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ১৫ দিনের কারাদ- ও ৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিট্রেট ইকবাল হোসেন।