২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

টেস্টে দু’দেশের শততম


স্পোর্টস রিপোর্টার ॥ লর্ডসে চলমান ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচটি দু’দেশের মধ্যকার শততম (১০০) টেস্ট। সাদা পোশাকের অভিজাত ইতিহাসের ষষ্ঠ ঘটনা এটি। মজার বিষয়, যার পাঁচটিতেই রয়েছে কুলীন ইংলিশদের নাম। তারা রেকর্ড সর্বোচ্চ ৩৩৬ টেস্ট খেলছে অস্ট্রেলিয়ার সঙ্গে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ১৫১, দক্ষিণ আফ্রিকা, ভারত ও নিউজিল্যান্ডের সঙ্গে যথাক্রমে ১৪১, ১১২ ও ১০০টি করে।

ক্রিকেট মক্কা লর্ডসের ঐতিহাসি টেস্টে প্রথম ইনিংসে ৩৮৯ রানে অলআউট হয় স্বাগতিক ইংল্যান্ড। জবাবে শুক্রবার দ্বিতীয় দিন এ রিপোর্ট লেখার সময় সফরকারী কিউইদের সংগ্রহ বিনা উইকেটে ৮৩। ৫০ রানের মধ্যে (৩০/৪) ইংল্যান্ডের ৪ উইকেট পড়ে যাওয়ার পঞ্চম উইকেটে ১৬১ রান যোগ করেন জো রুট (৯৮) ও বেন স্টোকস (৯২)Ñ অথচ, সেঞ্চুরি পাননি কেউ!

টেস্ট ইতিহাসে প্রথম ইনিংসে পাঁচ ও ছয় নম্বর ব্যাটসম্যানের এমন ‘নার্ভাস নাইনটিজে’ আউট হওয়ার ঘটনা এই প্রথম! এই ম্যাচে সাত বাঁহাতি ব্যাটসম্যান নিয়ে খেলছে ইংলিশরা। এর চেয়ে বেশি আট বাঁহাতি নিয়ে নামার রেকর্ডটিও ইংল্যান্ডের, ২০১৪! লর্ডসে অভিষেক হয়েছে দুই ইংলিশ (এ্যাডম লিথ, মার্ক উড) ও এক কিউই (ম্যাট হেনরি) ক্রিকেটারের। আগমনে ৪ উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন পেসার হেনরি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: