১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শাশা ডেনিমসের আয় বাড়বে ৩০ শতাংশ


অর্থনৈতিক রিপোর্টার ॥ শাশা ডেনিমসের চেয়ারম্যান পারভীন মাহমুদ বলেছেন, কোম্পানির আয়ে ধারাবাহিকতা রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছে ব্যবস্থাপনা কমিটি। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) টাকা ব্যবহারের মাধ্যমে কোম্পানিটির আয় আরও ৩০ শতাংশ বাড়বে।

বৃহস্পতিবার রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে কোম্পানির ১৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এসব কথা বলেন।

পারভীন মাহমুদ বলেন, বিগত কয়েক বছর যাবত শাশা ডেনিমস সাফল্যের সঙ্গে ব্যবসা করে আসছে। এর মাধ্যমে আমরা শাশা ডেনিমসকে দেশের অন্যতম প্রতিষ্ঠান করার জন্য সচেষ্ট হয়েছি। উন্নতির ধারাবাহিকতা ২০১৪ সালেও রক্ষা করতে পেরেছি। তিনি বলেন, ৩১ ডিসেম্বর ২০১৪ সাল কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১৭ কোটি ৫২ লাখ টাকা। এর ফলে কোম্পানির সার্বিক দিক বিবেচনা করে পরিচালনা পর্ষদের সদস্যরা ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস। তিনি আরও বলেন, কোম্পানিটি ৫ কোটি শেয়ার বাজারে ছেড়ে ১৭৫ কোটি টাকা সংগ্রহ করেছে। প্রসপেক্টাসের ঘোষণা অনুযায়ী আমরা এ টাকা ব্যবহার শুরু করেছি। এই টাকা যথা সময়ে ব্যবহারের মাধ্যমে কোম্পানির সক্ষমতা বাড়ানো হবে। আশা করি এর মাধ্যমে আমাদের বার্ষিক আয় ৩০ শতাংশ বাড়বে।

কোম্পানির চেয়ারম্যান পারভীন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক শামস মাহমুদ, পরিচালক আফতাবুর রহমান জাফরি, জামাল আব্দুন নাসের, সতন্ত্র পরিচালক সৈয়দ মঈনুল হক, প্রধান অর্থ কর্মকর্তা সারওয়ার হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন কোম্পানি সচিব আসলাম আহমেদ খান।

ব্যাংক এশিয়ার ইজিএম স্থগিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি ব্যাংক এশিয়ার বিশেষ সাধারণ সভা (ইজিএম) স্থগিত করা হয়েছে। আগামী ২৮ জুন রবিবার এ ইজিএম অনুষ্ঠিত হবে। অনির্দিষ্ট কারণে ব্যাংকটির পূর্বনির্ধারিত ইজিএম স্থগিত করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। আগামী ২৫ মে সোমবার ব্যাংকটি ইজিএম অনুষ্ঠিত করার ঘোষণা দিয়েছিল। তবে ভেন্যু এবং সময় অপরিবর্তিত থাকবে। প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি ব্যাংক এশিয়া শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস এবং ৫ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে।