১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পার্বতীপুরে ৩ টাকা কেজি কাঁচামরিচ


নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২১ মে ॥ পার্বতীপুরে এবার কৃষকরা কাঁচামরিচ আবাদ করে লোকসানের মুখে পড়েছেন। ৩ টাকা কেজিতে কাঁচামরিচ বিক্রি হচ্ছে। কাঁচামালের আড়তদার মোঃ ইব্রাহিম আলী জানান, এলাকার যশাই, খোলাহাটি, জমিরহাট, খয়েরপুকুর এলাকায় গত বছরের তুলনায় এবার শাক-সবজি বিশেষ করে কাঁচামরিচের ফলন ভাল হয়েছে। বাজারে আমদানি পর্যাপ্ত। এ কারণে কাঁচামরিচের এমন বেহাল অবস্থা। খয়েরপুকুর হাট এলাকার মনিরুজ্জামান (৪৫) নামে এক কৃষক জানান, দাম পাওয়ার আশায় তিনি ২ বিঘা জমিতে মরিচ আবাদ করে চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। খুচরা এই দামে বিক্রি হলেও পাইকারি দাম আরও কম। তাছাড়াও অন্য ফসল আবাদের জন্য নামমাত্র দামে পাইকারদের কাছে মরিচ বিক্রি করে জমি ফাঁকা করতে হচ্ছে।

জাবিতে অবরোধে বন্ধ প্রশাসনিক কার্যক্রম

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ভবন বরাদ্দকে কেন্দ্র করে তিন বিভাগের চলমান জটিলতা নিরসনের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের ভূ-তাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বাধার কারণে কার্যালয়ে ঢুকতে পারেননি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা। ফলে কার্যত অচল হয়ে পড়ছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। দীর্ঘদিনের লড়াইয়ে শিক্ষকদের পদত্যাগ, শিক্ষার্থীদের অনশন, রাতের আধারে তালা ভেঙে ভবন দখল ও প্রশাসনিক ভবনে অবরোধ সবমিলে নতুন ভবনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে এক হ-য ব-র-ল অবস্থার সৃষ্টি হয়েছে।

খুলনায় সহকারী শিক্ষকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ প্রস্তাবিত বেতন স্কেলে টাইমস্কেল এবং সিলেকশন গ্রেড বহাল রাখা, প্রধান শিক্ষকের এক ধাপ নিচে সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ, সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ বন্ধ করে শতভাগ বিভাগীয় পদোন্নতির সুযোগ প্রদানসহ বিভিন্ন দাবিতে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি খুলনা জেলার উদ্যোগে নগরীর শিবাবাড়ি মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা শিক্ষক সমিতির আহ্বায়ক মোঃ মুনির হোসেন, সদস্য সচিব এস এম সানোয়ার হোসেন প্রমুখ।