১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

‘ম্যাডাম কুক’ বলায় বরিশালে ২৯ শিক্ষার্থীকে বেত্রাঘাত


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ক্লাসের সময় শিক্ষিকাকে ‘ম্যাডাম কুক’ বলায় প্রাইমারী স্কুলের পঞ্চম শ্রেলীর ক্লাসরুমে আটকিয়ে ২৯ শিক্ষার্থীকে বেত্রাঘাত করে আহত করেছে ওই শিক্ষিকা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে জেলার কাছেমাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। জানা গেছে, স্কুল ম্যানেজিং কমিটির সহ-সভাপতি, সদস্য ও অভিভাবকরা বেলা আড়াইটার দিকে আহত অবস্থায় ক্লাস রুমে আটক করে রাখা স্কুল শিক্ষার্থীদের উদ্ধার করে। আহত শিক্ষার্থীদের বিভিন্ন স্থানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এনিয়ে তাৎক্ষণিক স্কুল লাইব্রেরিতে সমাধান বৈঠকে বসে আগামীকাল শনিবার থেকে অভিযুক্ত শিক্ষিকা স্কুলে আসতে পারবে না বলে সিদ্ধান্ত নিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা। সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে অভিযুক্ত সহকারী শিক্ষিকা ফাতেমা বেগমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন অভিভাবকরা। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।বেত্রাঘাতে আহত শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে পঞ্চম শ্রেণীর ইসলাম ধর্মের ক্লাস নিচ্ছিলেন স্কুলের সহকারী শিক্ষিকা ফাতেমা বেগম। এ সময় ক্লাস রুমের বাহির থেকে ওই শিক্ষিকাকে উদ্দেশ করে অন্যক্লাসের এক ছাত্র ‘ম্যাডাম কুক বলে’ দ্রুত সরে যায়। পঞ্চম শ্রেণীর ক্লাস থেকে এমন শব্দ উচ্চারিত হওয়ার অজুহাতে ক্ষিপ্ত হয় শিক্ষিকা ফাতেমা বেগম। একপর্যায়ে সে (শিক্ষিকা) ক্লাস রুমের দরজা বন্ধ করে ওই ক্লাসের উপস্থিত শিক্ষার্থীদের ওপর অতর্কিত ভাবে বেত্রাঘাত করে।

বাংলাবান্ধা স্থলবন্দরে শুল্ক ফাঁকি ॥ ১৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দরে শুল্ক ফাঁকির ঘটনায় আমদানিকারক, সিএ্যান্ডএফ এজেন্ট, স্থলবন্দর ম্যানেজার, ট্রাকচালকসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ১৮ বিজিবি ব্যাটলিয়নের পক্ষ থেকে সুবেদার আবুল কালাম বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে পঞ্চগড় থানায় এ মামলাটি করেন। মামলার অভিযুক্তরা হলেনÑ ৫ ট্রাকচালক ও হেলপার, বাংলাবান্ধা স্থলবন্দরের ম্যানেজার কাজী আল তারিক, সিএ্যান্ডএফ এজেন্ট এবি ব্রাদার্সের স্বত্বাধিকারী বিনয় মজুমদার, আমদানিকারক মেসার্স রাজু সাইকেল স্টোরের স্বত্বাধিকারী (অজ্ঞাতনামা), ট্রাফিক কর্মকর্তা (অজ্ঞাতনামা), কাস্টমস কর্মকর্তা (অজ্ঞাতনামা)। বিজিবির হাতে আটককৃত ট্রাকের চালক ও হেলপারসহ ৮ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দিয়েছে। এ দিকে এ ঘটনায় ট্রাক মালিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে।

বাগেরহাটে সার ব্যবসায়ীকে হত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের খাজুরা এলাকায় মনির হোসেন (৩২) নামের একজন সার ব্যবসায়ীকে অপহরণ করে হত্যার চেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা। বুধবার গভীর রাতে তাকে মুমূর্ষু অবস্থায় পুলিশ উদ্ধার করে খুমেকে ভর্তি করেছে। দীন আলী মোড়লের পুত্র মনির হোসেন তার খাজারাস্থ ব্যবসা প্রতিষ্ঠানে বসে কাজ করছিল। এ সময় অজ্ঞাত কয়েকজন লোক তাকে অপহরণ করে রূপসার কাজদিয়া এলাকায় নিয়ে ছুটিকাঘাত করে। মৃত্যু নিশ্চিত জেনে তারা তাকে ফেলে রেখে যায়।

নারায়ণগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেফতার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২১ মে ॥ সিদ্ধিরগঞ্জের গোদনাইলের বার্মাস্ট্যান্ড এলাকার তেল ব্যবসায়ী নাজিম উদ্দিন ভূঁইয়া হত্যার মামলার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে নারায়ণগঞ্জের আদালত মানববন্ধন পালন করে এলাকাবাসী ও নিহতের আত্মীয়স্বজনরা। বেলা ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- গিয়াসউদ্দিন ভূঁইয়া, নূরুল ইসলাম ভূঁইয়া ও অকিল উদ্দিন ভূঁইয়া প্রমুখ। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি দিয়েছেন বলে অকিল উদ্দিন ভুঁইয়া জানান। গত ১৬ এপ্রিল বার্মাস্ট্যান্ড এলাকায় দু’টি গ্রুপের তেল সরবরাহকে কেন্দ্র করে প্রতিপক্ষে আঘাতে নাজিম উদ্দিন ভূঁইয়া গুরুতর আহত হন। পরে ১৯ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।