১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

রেলের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা অনুমোদন


স্টাফ রিপোর্টার ॥ ক্ষমতার অপব্যবহার করে মিথ্যা ব্যক্তির নামে বাংলাদেশ রেলওয়ের ১৩০০ বর্গফুট জায়গা লিজ প্রদান করার অভিযোগে বাংলাদেশ রেলওয়ের প্রাক্তন মহাব্যবস্থাপকসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর দুদকের প্রধান কার্যালয়ে সম্প্রতি এ সংক্রান্ত অভিযোগে মামলা দায়েরের জন্য কমিশন কর্তৃক অনুমোদন দেয়া হয়। রাজধানীর কমলাপুর থানায় দুই একদিনের মধ্যে মামলাটি দায়ের করা হবে বলে দুদকের একটি সূত্র জনকণ্ঠকে নিশ্চিত করেছে।

চার্জশীটে আসামিরা হলেন বাংলাদেশ রেলওয়ের প্রাক্তন মহাব্যবস্থাপক মোঃ ফেরদৌস আলম, রেলের উপ-পরিচালক (ট্রাফিক কমার্সিয়াল) মোঃ কবিরুল আলম, কমলাপুর বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয়ের উচ্চমান সহকারী মোঃ মোশাররফ হোসেন, রেলওয়ের চট্টগ্রামের এরিয়া অপারেটিং ম্যানেজার মোঃ শফিকুর রহমান এবং রেলওয়ে কমলাপুরের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-২ প্রবেশ সরকার।

অভিযোগের বিষয়ে মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামির পারস্পরিক যোগসাজশে ব্রাক্ষণবাড়িয়া জেলার আখাউড়া রেল স্টেশন সংলগ্ন ১৩০০ বর্গফুট আয়তনের জায়গা দোকান কাম গোডাউন বরাদ্দের নামে জনৈক মিসেস জেসমিন আক্তারের নামে লিজ প্রদান করে। লিজ প্রদানের জন্য তৈরি করা ওই আবেদনপত্রে তৎকালীন যোগাযোগমন্ত্রীর সুপারিশসহ বিভিন্ন ধরনে সিল ও স্বাক্ষর জাল করার পর ২০১০ সালের ২৫ মে বরাদ্দ দেয়া হয়। দুদকের উপ-পরিচালক কে এম মেছবাহ উদ্দিন অভিযোগটি অনুসন্ধান করেন।