২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পঞ্চগড়ে নৈশ প্রহরীর হাতে শিক্ষার্থী নির্যাতন ॥ স্কুলে তালা


স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে এক স্কুলের দফতরি কাম নৈশপ্রহরী বেধড়ক মারপিট করেছে ৫ম শ্রেণীর দুই ছাত্রকে। ছাত্র নির্যাতন ঘটনার প্রতিবাদে অভিভাবক এবং শিক্ষার্থীরা ওই স্কুলে তালা ঝুলিয়ে দিয়ে অভিযুক্তের বিচার দাবি করেছে। অমানবিক এই ঘটনাটি ঘটেছে সদর উপজেলার হাড়িভাষা ইউনিয়নের পুকুরীডাঙ্গা সরকারী প্রাইমারী স্কুলে। ঘটনার পর থেকে নৈশপ্রহরী পলাতক রয়েছে।

বিক্ষুব্ধ অভিভাবক ও শিক্ষার্থীদের অভিযোগ, মঙ্গলবার বিকেলে স্কুল ছুটির সময় ওই স্কুলের দফতরি কাম নৈশপ্রহরী জাকির হোসেন একটি কক্ষে মোবাইলে অশ্লীল ভিডিও দেখছিল। এ সময় ৫ম শ্রেণীর ছাত্র গারাতী ছিটমহলের মজিবর রহমানের ছেলে ইরান হোসেন এবং আমবাড়ি গ্রামের জসিমউদ্দিনের ছেলে জাহিদ হোসেন তা দেখে ফেলে। নৈশপ্রহরী জাকির হোসেন বিষয়টি কাউকে না জানানোর কথা বললে ঐ দুই শিক্ষার্থী স্কুলের শিক্ষকদের জানিয়ে দেয়ার কথা বললে জাকির ক্ষিপ্ত হয়ে ওঠে। কথা কাটাকাটির এক পর্যায়ে ছুটির ঘণ্টার হাতুড়ি দিয়ে জাকির দুই ছাত্রকে বেধড়ক মারপিট করে। পরে আহত অবস্থায় দুজন অভিভাবক শিক্ষার্থীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় তাৎক্ষণিক আশপাশের এলাকার অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বুধবার সকালে সহস্রাধিক অভিভাবক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। তারা ঘোষণা দেয় এ নৈশপ্রহরীর বিচার না হওয়া পর্যন্ত শিশুদের বিদ্যালয়ে পাঠাবে না। স্কুলের প্রধান শিক্ষক ফারুক হোসেন বলেন, ঘটনাটি সত্য।

নৈশপ্রহরীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জেলা শিক্ষা অফিসে আবেদন করা হবে। এদিকে সদর উপজেলা শিক্ষা অফিসার আজমল আজাদ স্কুলটি পরিদর্শন করেন। তিনি জানান, তদন্ত সাপেক্ষে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেয়া হবে।

চট্টগ্রামে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৩ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে স্বামী হত্যার অপরাধে স্ত্রীসহ তিন আসামিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। দ-িত অপর দু’জন হলেন নিহতের শ্যালক ও স্ত্রীর খালাত ভাই। একই আদালত আরেক আসামিকে সাত বছরের কারাদ- প্রদান করে। বুধবার চট্টগ্রামের প্রথম অতিরিক্ত দায়রা জজ মো. রকিবুল ইসলাম এই রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের পশ্চিম সারোয়াতলী গ্রামের নুরুল হক চৌধুরীর পুত্র মনসুর আহমদ খুন হন ২০১০ সালের ২৯ মার্চ। নিজ বাড়িতে গলায় ওড়না পেঁচিয়ে তাকে হত্যা করা হয়।

সিলেটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, বুধবার দুপুরে সিলেটে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন সিলেট অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোঃ ওয়ালিউল ইসলাম। রায়ে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদ- প্রদান করা হয়। দ-প্রাপ্ত কাওসার আহমদ (৩০) সিলেট জেলার কানাইঘাট উপজেলার বড়চতুল গ্রামের মখলিছুর রহমানের ছেলে।

মানিকগঞ্জে ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ থেকে জানান, মানিকগঞ্জে জাহিদ হোসেন হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফায়জুল কবীর। বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতে ১ জন আসামির সামনে এ রায় পড়ে শুনানো হয়। বাকি ২ জন পলাতক রয়েছে।