২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বাংলাবান্ধায় আড়াই কোটি টাকার বাইসাইকেল জব্দ


স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানিকৃত প্রায় দুই কোটি ৫০ লাখ টাকা মুল্যের দুই হাজার ৪শ’ পিস ভারতীয় বাইসাইকেল আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার রাতে বাংলাবান্ধা স্থলবন্দর থেকে ট্রাকযোগে সৈয়দপুর নিয়ে যাওয়ার সময় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটলিয়ন হেডকোয়ার্টারের সামনে চেকপোস্ট বসিয়ে ভারতীয় বাইসাইকেল ভর্তি ৫টি ট্রাক আটক করা হয়। এ সব সাইকেলের মধ্যে মাত্র ৪শ’ ৮০ পিসের সরকারী রাজস্ব দেয়া হয়েছে। বাকি সাইকেল কাস্টমস কর্তৃপক্ষের সহযোগিতায় সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ পন্থায় নিয়ে যাওয়া হচ্ছিল বলে বিজিবি সূত্র জানিয়েছে। অবৈধভাবে ভারতীয় সাইকেল নিয়ে যাওয়ার অভিযোগে ট্রাকচালক ও হেলপারসহ ৮ জনকে আটক করা হয়েছে। আটককৃত সাইকেল সিএন্ডএফ এজেন্ট এবি ব্রাদার্সের স্বত্বাধিকারী বিনয় বাবুর মাধ্যমে আমদানিকারক সৈয়দপুরের মেসার্স রাজু সাইকেল স্টোরে নিয়ে যাচ্ছিল।

বুধবার বিকেল পর্যন্ত ১৮ বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট, কাস্টমস কর্মকর্তার উপস্থিতিতে পুলিশ ও বিজিবি আটককৃত মালামালের জব্দ তালিকা তৈরি করে। এতে, ৮শ’ কার্টুনে ২ হাজার ৪শ’ পিস ভারতীয় নতুন বাইসাইকেল পাওয়া যায়। এ ঘটনায় সিএ্যান্ডএফ এজেন্ট এবি ব্রাদার্সের স্বত্বাধিকারী বিনয় বাবু, আমদানিকারক মেসার্স রাজু সাইকেল স্টোরের মালিক, বাংলাবান্ধা পোর্ট ম্যানেজার, কাস্টমসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ৫ ট্রাকের চালক, হেলপার ও একজন স্কটকে আসামি করে পঞ্চগড় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ১৮ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। আটক ৪ ট্রাক চালক, ৩ হেলপার ও একজন স্কটকে পুলিশে সোপর্দ করা হয়েছে। দায়েরকৃত মামলায় তাদের গ্রেফতার দেখানো হবে।