২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

বরিশালে শিক্ষকের জমি দখল করেছে বিএনপির নেতা


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে জেলার বিমানবন্দর থানার ছয়মাইল কলসগ্রাম এলাকার এক অবসরপ্রাপ্ত শিক্ষকের ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে সাইনবোর্ড ঝুঁলিয়ে দিয়েছেন স্থানীয় প্রভাবশালী বিএনপি নেতা ও তার সহযোগীরা।

এসময় প্রভাবশালীদের বাঁধা দিতে গিয়ে ইদ্রিস নামের পাহারাদার হামলায় গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় বুধবার দুপুরে বিমানবন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ওই গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুল মাজেদ সিকদার অভিযোগ করেন, ছয়মাইল বাজার সংলগ্ন এলাকায় তার ক্রয়কৃত জমিতে শনিবার সকালে শ্রমিক নিয়ে তিনি মাটি কাটতে যান। এসময় স্থানীয় প্রভাবশালী বিএনপি নেতা মকবুল হোসেন ও তার সহযোগী আবুল কালাম মোল্লা তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে প্রভাবশালীরা মাটি কাটার কাজ বন্ধ করে দেন। পরবর্তীতে প্রভাবশালীরা মঙ্গলবার রাতে ওইজমিতে সাইনবোর্ড ঝুঁলাতে গেলে পাহারাদার ইদ্রিস বাঁধা প্রদান করেন।

এতে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালীরা তাকে মারধর করে আহত করে। বর্তমানে শিক্ষক মাজেদ সিকদারের ক্রয়কৃত জমি বায়না সূত্রে মালিক দাবি করে প্রভাবশালী আবুল কালাম মোল্লার নামে সাইন বোর্ড ঝুলানো হয়েছে।

এ ব্যাপারে বুধবার দুপুরে বিমানবন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। থানার ওসি মো. মতিউর রহমান জানান, বিষয়টির তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করে বিএনপি নেতা মকবুল হোসেন ও আবুল কালাম মোল্লা বলেন, ওই জমি তারা বায়না সূত্রে ক্রয় করেছেন। তাদের ক্রয়কৃত জমি আব্দুল মাজেদ দখল করার চেষ্ঠা করছেন।