২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পরিবহণ ধর্মঘটে বিপাকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা


স্টাফ রিপোর্টার, খুলনা ॥ খুলনা-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ থাকায় খুলনাসহ গোটা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা বিপাকে পড়েছেন।

সোহাগ পরিবহনের এক চালক ও চেকারকে আটক এবং নির্যাতনের প্রতিবাদে পরিবহন মালিক ও শ্রমিকরা মঙ্গলবার রাত থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেন। তবে আন্ত:জেলা বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাস কখন ছাড়বে বা ছাড়তে পারে এমন কোন সম্ভাবনার কথা খুলনার পরিবহণ কাউন্টার থেকে কেউ জানাতে পারেননি। আগে যারা টিকিট নিয়েছিলেন পরিবহণ কাউন্টার থেকে তাদের টিকিট ফেরত নেয়া হয়েছে। নগরীর শিববাড়ি মোড় এলাকার একটি পরিবহণ কাউন্টারের সামনে সিরাজুল ইসলাম নামের এক যুবক জানান, তাঁর জরুরি ভাবে ঢাকায় যাওয়া দরকার। কিন্তু ধর্মঘটের কারণে যেতে পারছেন না। বাস বন্ধ থাকায় সিরাজুলের মতো অনেকেই সমস্যায় পড়েছেন।

পরিবহণ শ্রমিক নেতারা জানান, মঙ্গলবার ভোরে ঢাকা থেকে সোহাগ পরিবহনের একটি বাস যশোরের বেনাপোলের উদ্দেশে ছেড়ে আসে। বাসটি ফরিদপুরে পৌঁছালে ওই বাসে ডাকাতি হয়। যাত্রীবেশী ডাকাতরা অস্ত্র ঠেকিয়ে ডাকাতি করে যাত্রীদের টাকা পয়সা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে চলে যায়।

পুলিশ এ ঘটনায় বাস চালক আয়নাল, হেলপার শাকিল ও রোড চেকার রবিউল ইসলামকে আটক করে। এ ঘটনার প্রতিবাদে এবং আটককৃত শ্রমিকদের মুক্তির দাবিতে পরিবহন ধর্মঘট পালন করছেন। দাবি না মানা পর্যন্ত পরিবহণ ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানান নেতারা।