২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যশোরে বাবাকে গাছে বেঁধে নির্যাতন


স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় গাছে বেঁধে ও ছুরিকাঘাত করে আমিরুল ইসলাম নামে এক স-মিল শ্রমিককে নির্যাতন করা হয়েছে। গুরুতর অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। এ ঘটনায় মিল মালিক আব্দুল হালিমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। সোমবার রাতে শহরের শেখহাটি হাইকোর্ট মোড়ে এ ঘটনা ঘটে। আহত আমিরুল ইসলাম যশোর উপশহরের ৯ নম্বর সেক্টরের আব্দুল সুবহানের ছেলে। আহত আমিরুল জানিয়েছেন, তিনি শেখহাটি জামরুলতলা এলাকাস্থ আব্দুল হালিমের স-মিলে শ্রমিকের কাজ করতেন। এ সময় মালিকের সঙ্গে কিছু লেনদেন বকেয়া পড়ে। এরপর তিনি কাজে যাওয়া বাদ দেন। আবদুল হালিম তার কাছে টাকা না চেয়ে তার মেয়ের মোবাইল নাম্বার যোগাড় করে তাকে বিরক্ত করতে থাকে। এক পর্যায়ে ওই টাকার জন্য কুপ্রস্তাব দেয়। তার মেয়ে প্রস্তাবে সাড়া না দেয়ায় আবদুল হালিম প্রায় তাকে ফোন করে পরিবারের লোকজনকে হত্যার হুমকি দিয়ে আসছে। উপায়ন্তর না পেয়ে আমিরুল ইসলাম রাতে আবদুল হালিমের বাড়িতে গিয়ে মেয়েকে উত্ত্যক্ত করতে নিষেধ করেন। এ সময় তাদের মধ্যে হাতাহাতি হয়। আমিরুল একপর্যায়ে আবদুল হালিমের আঙ্গুলে কামড় দেন। এরপর আবদুল হালিম ও তার লোকজন আমিরুল ইসলামকে ধরে গাছে বেঁধে মারধর করে।

বাঘায় ভেজাল গুড়ের কারখানা সিল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী এলাকায় অভিযান চালিয়ে আটটি ভেজাল গুড়ের কারখানা সিলগালা করে দেয়া হয়েছে। এ সময় ওই কারখানাগুলোর মালিকদের দুই লাখ টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত বিপুল পরিমাণ ভেজাল গুড় ধ্বংস করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফার ইয়াসমিন। রাজশাহী র‌্যাব সূত্র জানায়, র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত আড়ানী এলাকায় অভিযান চালায়। এ সময় আটটি ভেজাল গুড়ের কারখানা থেকে রাসায়নিক দ্রব্য মিশিয়ে তৈরি ২ হাজার ৮২০ কেজি গুড় জব্দ করা হয়।

গাইবান্ধায় আদম ব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৯ মে ॥ সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের কালিতলা গ্রাম থেকে আদম ব্যবসায়ী রেজাউল করিমকে পুলিশ সোমবার রাতে তার বাড়ি থেকে গ্রেফতার করেছে। এসময় তার ছেলে আদম ব্যবসায়ী লাভলু মিয়া পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে মালয়েশিয়ায় মানব পাচারের অভিযোগে থানায় মামলা রয়েছে। রেজাউল করিম ওই গ্রামের মৃত কছির উদ্দিনের ছেলে। রেজাউল করিম ও তার ছেলে লাভলু মিয়া পার্শ্ববর্তী তিনদহ ইউপি সদস্য মজিবুর রহমানের ছেলে মাহবুব হাসান নয়নকে মালয়েশিয়ায় চাকরি দেয়ার কথা বলে চার লাখ টাকা হাতিয়ে নেয়। তাকে বাড়ি থেকে মালয়েশিয়ায় পাঠানোর কথা বলে গত ফেব্রুয়ারি মাসে নিয়ে যায়।