২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বান্দরবানে পাহাড়ী ছাত্র পরিষদের নেতা আটক ॥ জেএসএসের বিক্ষোভ


নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১৯ মে ॥ বান্দরবানে পাহাড়ী ছাত্র পরিষদের সহ-সভাপতি প্রীতি জয় তংচঙ্গ্যাকে মঙ্গলবার আটক করেছে সেনা সদস্যরা, এ ঘটনার প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দুপুরে বান্দরবানের রোয়াংছড়ি বাজার থেকে পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) জেলা সহ-সভাপতি প্রীতি জয় তংচঙ্গ্যাকে আটক করে সেনা সদস্যরা। এ সময় তার পায়ে গুলি করা হয়। পরে তাকে সেনা সদস্যরা বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে রোয়াংছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এবং পাহাড়ী ছাত্র পরিষদ সদস্যরা বিক্ষোভ মিছিল করে। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা আতঙ্কে তাদের দোকান বন্ধ করে দেয়। উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে উত্তেজনা বিরাজ করছে। একটি মামলার আসামি হিসেবে প্রীতি জয় তংচঙ্গ্যাকে আটক করা হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে জেএসএসের বান্দরবান জেলা সাধারন সম্পাদক ক্যা বা মং মার্মা বলেন, রোয়াংছড়িতে আমাদের এক কর্মীর পায়ে গুলি করা হয়েছে।

আজ স্থানীয় রাজার মাঠে জেএসএসের সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার উপস্থিত থাকার কথা রয়েছে। অপরদিকে পাহাড়ে জেএসএস কর্তৃক খুন, চাঁদাবাজি, অপহরণ ও সন্ত্রাসের প্রতিবাদ এবং সন্তু লারমার আগমনের প্রতিবাদে বান্দরবান শহরে কালো পতাকা মিছিল করে পার্বত্য জাগো বাসি নামের একটি বাঙালী সংগঠন।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সাত্তার বলেন, সেনা সদস্যরা পিসিপির এক নেতাকে আটক করেছে।

তিন বছরের মধ্যে চালু হবে খানজাহান আলী বিমানবন্দর ॥ মেনন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, আগামী অর্থবছর থেকে বাগেরহাট খানজাহান আলী বিমানবন্দরের র্নিমাণ কাজ শুরু হবে। অবহেলিত দক্ষিণাঞ্চলের উন্নয়নের ধারা আরও গতিশীল করতে তিন বছরের মধ্যে পূর্ণাঙ্গ বিমানবন্দর রূপে এটি চালু হবে। নির্মাণ ব্যয় হবে ৫৪৪ কোটি টাকা।’ মঙ্গলবার দুপুরে বাগেরহাটের রামপাল উপজেলার ফয়লায় বিমানবন্দর এলাকা পরিদর্শন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বাগেরহাট জেলা জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, তালুকদার আব্দুল খালেক এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, সিভিল এ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল সানাউল হক, বেবিচকের প্রধান প্রকৌশলী সুদেন্দ্র বিকাশ গোশ্বামী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আফরোজ প্রমুখ।