২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

´নিষিদ্ধ’ পাকিস্তানে জিম্বাবুয়ে ক্রিকেট দল


অনলাইন ডেস্ক॥ সব অনিশ্চয়তার অবসান ঘটিয়ে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ‘নিষিদ্ধ’ পাকিস্তানে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ২০০৯ সালে শ্রীলংকার খেলোয়াড়দের বহনকারী বাসে জঙ্গি হামলার ছয় বছর পর এই প্রথম কোনো টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফরে গেল।

মঙ্গলবার ভোররাতে লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে অবতরণ করে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সেখানে তাদেরকে স্বাগত জানান পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী শুজা খানজাদা ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তা জাকির খান। এরপর সেখান থেকে কড়া নিরাপত্তায় লাহোরের এক হোটেলে নিয়ে যাওয়া হয় জিম্বাবুয়ে দলকে।

আগামী শুক্রবার শুরু হচ্ছে জিম্বাবুয়ে পাকিস্তান-সিরিজ। এ সিরিজের জন্য কোনো আম্পায়ার পাঠাবে না বলে আগেই জানিয়ে দিয়েছে আইসিসি। ফলে পাকিস্তানের স্থানীয় আম্পায়ার দিয়েই সিরিজ পরিচালনা করতে হবে পিসিবিকে।

সফরে পাকিস্তানের সঙ্গে দুটি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে খেলবে জিম্বাবুয়ে। পুরো সিরিজেই নিরাপত্তার চাদরে ঘেরা থাকবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম এলাকা। হোটেল থেকে মাঠে আসা-যাওয়ার পথে নিরাপত্তা বাহিনীর সশস্ত্র সদস্যরা পাহারা দিবেন। পাশাপাশি হেলিকপ্টার নিয়ে থাকবে সেনাবাহিনীও। পুরো সফরে জিম্বাবুয়ে ক্রিকেট দলের জন্য পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ৬ হাজার সদস্য নিয়োজিত থাকবেন।