১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গণসংহতি আন্দোলনের ঘেরাও


স্টাফ রিপোর্টার ॥ সাগরে আটকেপড়া অভিবাসী উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ায় প্রবাসীকল্যাণ কর্মসংস্থান মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচী করেছে গণসংহতি আন্দোলন। সোমবার রাজধানীতে অনুষ্ঠিত এ কর্মসূচী চলাকালে পুলিশ আন্দোলনকারীদের বাধা দেয় এবং দুই পক্ষে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

পরে পুলিশের ব্যারিকেডের মুখে ঘেরাওকারীরা মন্ত্রণালয়ের কাছে অবস্থান নিয়ে সমাবেশ করে। ঘেরাওকারীরা সাগরে আটকেপড়া অভিবাসীদের উদ্ধারে স্বরাষ্ট্র এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দ্রুত ও যৌথ উদ্যোগের দাবি জানান।

এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, সাগরে আটকে পড়ারা খাদ্যের অভাবে এখন পর্যন্ত ১০৪ অভিবাসী মারা গেছেন। আটকেপড়া অভিবাসীরা আমাদের নাগরিক। তবু কেন আপনারা তাদের উদ্ধারে উদ্যোগ নিচ্ছেন না? ৪৮ ঘণ্টার মধ্যে তাদের উদ্ধারের ব্যবস্থা না নিলে আমরা কঠোর আন্দোলনে যাব।

বক্তারা প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে আরও বলেন, আপনার স্থানীয় নেতারা আইনশৃঙ্খলা বাহিনীর চোখের সামনে মানব পাচারের ব্যবসা করছে। আর আপনি জনগণকে ধোঁকা দিয়ে বলছেন বাংলাদেশ মধ্য আয়ের দেশ। তারা মাদকপাচারকারী সংসদ সদস্য ’বদি’কে গ্রেফতারের দাবি জানান।