১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ব্রিটিশ ও অস্ট্রেলিয়া হাইকমিশনারের চরাঞ্চল পরিদর্শন


নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৮ মে ॥ ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন ও অস্ট্রেলিয়া হাইকমিশনার এইচই গ্রেগ উইলকক সোমবার সকালে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের চরাঞ্চল পরিদর্শন করেছেন। উন্নয়ন সংস্থা লাইভলীহুড প্রোগ্রামের (সিএলপি) সহযোগিতায় মানবমুক্তি সংস্থার বাস্তবায়নে ওই এলাকার রুলীপাড়া ও পুংলীপাড়া গ্রামের দরিদ্র জনগোষ্ঠীর মাঝে গরু, টিউবওয়েল বিতরণ ও ভরাটসহ বিভিন্ন উন্নয়ন কাজের খোঁজখবর নেন।

মুক্তিযোদ্ধা ফারুক হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মিছিল

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৮ মে ॥ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে শহরের কলেজপাড়া হতে নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয়। সমাবেশে জেলা আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং নিহত মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের পরিবারের লোকজন অংশ নেন।

চুরির অপবাদে যশোরে শিশুকে শিকল বন্দী

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ টাকা চুরির অভিযোগে শিশু লাদেনকে (৯) শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগে যশোরে কোতোয়ালি থানা পুলিশ রবিবার রাতে আবুল কাশেম (৫৫) নামে এক খাবার দোকানের মালিককে আটক করেছে। একই সঙ্গে শিশুকে উদ্ধার এবং শিকল ও তালা জব্দ করেছে পুলিশ। শিশু লাদেনকে বেঁধে রাখার ঘটনা স্বীকার করেছেন আবুল কাশেম। লাদেন সদর উপজেলার নুরপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। শিশু লাদেন কান্নাজড়িত কণ্ঠে বলেছে, ‘আমি চুরি করিনি। দোকান মালিক আমাকে গালিগালাজ করেছে।’ দোকান মালিক আবুল কাশেম জানিয়েছেন, তার দোকানে এর আগেও লাদেন চুরি করেছিল। তার পিতা নজরুল ইসলামের কাছে নালিশ দিলে তিনি ৫শ’ টাকা উদ্ধার করে ফেরত দেন।

হবিগঞ্জে সিরিজ বোমা হামলা মামলায় সাক্ষ্যগ্রহণ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৮ মে ॥ কঠোর নিরাপত্তার মধ্যে সোমবার দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে সিরিজ বোমা হামলা মামলায় সাক্ষ্য গ্রহণ হয়েছে। এ সময় আদালতে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট মামলায় অভিযুক্ত আসামি জেএমবি প্রধান সাঈদুর রহমান, পুত্র আইটি বিশেষজ্ঞ এএইচএম শামীম, হুজি নেতা হাফেজ উজাইফা ওরফে ওবায়েদুল্লাহ ওরফে সুমন, হুজি নেতা মৌলানা বেলায়েত হোসেন ও হুজি নেতা মৌলানা আজিজুল ইসলাম। তবে আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও পলাতক থাকায় হুজি নেতা সালেহিনকে হাজির করতে পারেনি পুলিশ।

সাতক্ষীরায় নারীর মানবাধিকার ও উন্নয়নে অংশীদারিত্ব নিয়ে সভা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ নারীর মানবাধিকার ও উন্নয়নে অংশীদারিত্ব শীর্ষক এক আলোচনা সভা সোমবার সাতক্ষীরা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়। সভায বক্তারা বলেন, নারীরা এদেশের মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছিল। তাই দেশ ও জাতির কল্যাণে ন্যায্যতা ও সমতার ভিত্তিতে নারীর উন্নয়ন অংশীদারিত্ব নিশ্চিত করতে হবে। আবু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল। মোস্তফা লুৎফুল্লাহ এমপি, পৌর মেয়র এম এ জলিল, শিক্ষাবিদ আব্দুল হামিদ, শেখ আজাহার হোসেন, সুপ্রিয় চক্রবর্তী, মাধবচন্দ্র দ্ত্ত, আনিসুর রহিম প্রমুখ আলোচনায় অংশ নেন।

সাভারে অস্ত্রসহ আটক ৩

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৮ মে ॥ সাভারে টেন্ডারবাজির সময় অস্ত্রসহ ৩ সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুরে সাভার পৌরসভার সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- ওসমান গনি রাসেল, ইব্রাহীম ও রুবেল।