২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৯ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ছাত্র ইউনিয়নের গণস্বাক্ষর সংগ্রহ শুরু


স্টাফ রিপোর্টার ॥ বর্ষবরণে টিএসসিতে নারী নিপীড়নসহ সারাদেশে অব্যাহতভাবে নারী ও শিশুর ওপর বর্বরোচিত যৌন সন্ত্রাসের প্রতিবাদে ১০ লাখ গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচী শুরু করেছে ছাত্র ইউনিয়ন। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু হয়। কর্মসূচীর উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ এ্যামিরেটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, রাষ্ট্র এখন নিপীড়কের চরিত্রে উপস্থিত। বিচারালয়ে বিচার পাওয়া যাচ্ছে না। রাষ্ট্র সমাজ ব্যবস্থার নিরীক্ষণের অন্যতম বিশ্বাসযোগ্য নিরীখ সমাজে নারীর অবস্থান। বর্ষবরণের দিন নিপীড়নের ঘটনা আমাদের সামনে সমাজ বাস্তবতার প্রকৃত চিত্র তুলে ধরেছে। আশাবাদের জায়গা এই চিত্র পরিবর্তনের সংগ্রাম অব্যাহত রয়েছে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষককে সম্পৃক্ত করে সারাদেশে প্রতিটি গ্রামে এই গণস্বাক্ষর কার্যক্রমের বার্তা পৌঁছে দিতে হবে। তিনি ৬৮ হাজার গ্রামে বিশজন ছাত্রকে সম্পৃক্ত করার আহ্বান জানান। কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ)- সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি শরিফুজ্জামান শরিফ, শিক্ষাবিদ এ এন রাশেদা, খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভূতত্ত্ব পদার্থবিদ্যার পরিচালক সালমা বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি জনার্দন দত্ত নান্টু, লেখক মাজহারুল ইসলাম বাবলা। গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক লাকী আক্তার এবং সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাসান তারেক। একইসঙ্গে সারাদেশে জেলা-থানা ও স্থানীয় পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে শহীদ মিনার থেকে গণস্বাক্ষর কার্যক্রম শুরু হয়েছে। উল্লেখ্য, এ কার্যক্রম আগামী ১৫ দিন দেশব্যাপী চলবে।

সম্পর্কিত:
পাতা থেকে: