২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

তামিলনাড়ুতে আকস্মিক বন্যায় ৮ জনের প্রাণহানি


অনলাইন ডেস্ক ॥ তামিলনাড়ুর ভিরুধুনগর জেলায় ভদরাইরুপপুরের কাছে বনের মধ্যে একটি নদীর পানি উপচে পড়ার ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় আট জনের প্রাণহানি হয়েছে।

ব্যাপক বৃষ্টিপাতের ফলে জঙ্গলের ভিতরের ওই নদীর পানি আকস্মিকভাবে বেড়ে যায়। এতে অমাবস্যা উপলক্ষে প্রার্থনা করতে জেলার ওয়াট্রাপের কাছে চাথুরাগিরিতে শিব মন্দিরে আসা পূণ্যার্থীরা আটকা পড়েছেন।

অব্যাহত বৃষ্টিপাতের কারণে উদ্ধার অভিযান ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। রাজ্যের বিভিন্ন এলাকার হাজার হাজার পুণ্যার্থী অমাবস্যা উপলক্ষে সাদুরাগিরি মন্দিরের সুনদারা সানদানা মহালিঙ্গম কয়েলে জড়ো হয়েছেন।

বন্যার কারণে লোকজন একে অপরের সাথে যোগাযোগ করতে না পারায় এবং সবাই নিরাপদ স্থানে যাওয়ার চেষ্টা করতে থাকলে গোটা এলাকায় এক ধরণের ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। আটকে পড়া লোকদের উদ্ধার করতে দমকল বাহিনীর কর্মীরা আজ অভিযান শুরু করেছে। উদ্ধার অভিযান তদারক করতে ভিরুধহুনগর পুলিশ প্রধান মহেশ্বরন ও মাদুরাই পুলিশ সুপার বিজয়য়েন্দ্র বিদারির নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে গেছে।

মন্দিরের কাছে একটি পাহাড়ের চূড়ায় দুই হাজারেরও বেশি লোক নিরাপদে আশ্রয় নিয়েছে। প্রাণহানির সংখ্যা আরো বাড়তে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর রাজ্যের বিভিন্ন এলাকায় বিশষ করে দক্ষিণ ও মধ্যাঞ্চলে আরো বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। সূত্র-বাসস।