২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহী-মুর্শিদাবাদ বাস চালুর ঘোষণায় দুই জেলার মানুষের উল্লাস


মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ শনিবার অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জের বিশাল জনসভায় রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় আনন্দিত রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের মানুষ।

প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে সময়ের সাহসী পদক্ষেপ বলে দাবি করেছেন এ অঞ্চলের নাগরিকরা। যুগান্তকারী ঘোষণায় এ অঞ্চলের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে বলে মনে করেন অনেকে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর ঘোষণা শিগগিরই বাস্তবায়ন হতে চলেছে বলে জানিয়েছেন। জানা গেছে, রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলের দাবিতে দীর্ঘদিন ধরে রাজশাহী অঞ্চলে নানা কর্মসূচী পালন করে আসছিল সার্ক পিপলস লিংক ফোরাম বিডি, রাজশাহীর একটি সংগঠন। এ সংগঠনের পক্ষ থেকে রাজশাহীতে একাধিকবার বিভিন্ন কর্মসূচী পালন করা হয়, দেয়া হয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও।

এ সংগঠনের সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম ও সাধারণ সম্পাদক কল্পনা রায় রবিবার এক যুক্ত বিবৃতিতে রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলের ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে তারা আশাবাদ ব্যক্ত করে বলে, প্রধানমন্ত্রীর এই ঘোষণা দ্রুত বাস্তবায়িত হবে। সরাসরি সড়ক পথে বাস যোগাযোগ চালু হলে দুদেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মণি বলেন, প্রধানমন্ত্রীর এ ঘোষণা যুগান্তকারী। এ ঘোষণা বাস্তবায়িত হলে রাজশাহীর ব্যবসা বাণিজ্যে সম্ভাবনার দার উন্মেচিত হবে। তিনি দ্রুত প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের দাবি জানান।