২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নাটোরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন


নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ সংবাদ প্রকাশের জের ধরে নাটোরে ৭১ টেলিভিশনের সাংবাদিক বুলবুল আহমেদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে সাংবাদিকরা। আজ শনিবার সকাল ১১টায় নাটোর প্রেসক্লাবের সামনে স্থানীয় সাংবাদিকরা এই মানববন্ধন কর্মসূচী পালন করে। প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, সংবাদ প্রকাশের স্বাধীনতা আজ ক্ষীন হয়ে গেছে। হামলাকারীদের বিরুদ্ধে মামলা করা হলেও পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। তাই আগামী ২৪ঘন্টার মধ্যে সাংবাদিক বুলবুল আহমেদের ওপর হামলাকারীরা গ্রেফতার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে নাটোর প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা,সাবেক সভাপতি রনেন রায়, সাধারন সম্পাদক দুলাল সরকার, টিভি রিপোর্টাস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হালিম খান সহ অন্যান্যরা বক্তব্য দেন। এরআগে শুক্রবার রাত ৮টার দিকে নাটোর সদর থানায় বুলবুল আহমেদ বাদী হয়ে হামলাকারী আওয়ামীলীগ নেতা ওমর ফারুকসহ ৬জন এবং অজ্ঞাত ১২জনের নামে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন।

উল্লেখ্য, সদর উপজেলার চন্দ্রকলা এসআই উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বোর্ড নির্ধারিত ফি এর চাইতে অতিরিক্তি ফি আদায় করে ম্যানেজিং কমিটি ও শিক্ষকরা। ১১ই নভেম্বর এর উপর ৭১ টেলিভিশনে একটি সচিত্র প্রতিবেদন প্রচারিত হয়। সংবাদ প্রচারের পর উচ্চ আদালতের নির্দেশে পরীক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত বর্ধিত টাকা ফেরতও দেয় ম্যানেজিং কমিটি ও শিক্ষকরা। এতে ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে উল্লেখ করে বলুবুল আহমেদের কাছে চাঁদা দাবি করে আসছি ওমর ফারুক। চাঁদা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয়া হয় তাকে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাত ৯টার দিকে বুলবুল আহমেদের মোবাইলে কল করে স্থানীয় বাঙ্গাবাড়িয়া বাজারে আসতে বলে আওয়ামীলীগ নেতা ওমর ফারুক। এসময় বুলবুল বাজারে আসা মাত্রই ওমর ফারুকের সঙ্গে থাকা আব্দুল মান্নান, জামাল উদ্দিন সহ অন্যান্য সন্ত্র্রাসীরা বুলুবুলকে উপর হামলা চালায়। এসময় স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীদের হাত থেকে প্রাণে রক্ষা পান সাংবাদিক বুলবুল আহমেদ।