২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পবিত্র শব-ই মিরাজ আজ


স্টাফ রিপোর্টার ॥ আজ পবিত্র শব-ই-মিরাজ। মহিমান্বিত রজনী এই লাইলাতুল মিরাজ। এ রাতে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) হাজার নূরের পর্দা পেরিয়ে আরশে আজিমে মহান আল্লাহতায়ালার দিদার লাভ করেন এবং পাঁচ ওয়াক্ত নামাজের হুকুম নিয়ে দুনিয়াতে প্রত্যাবর্তন করেন। তিনি অবলোকন করেন সৃষ্টি জগতের সমস্ত কিছুর অপার রহস্য।

পবিত্র এই রজনী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম জাতীয় মসজিদে বাদ মাগরিব ওয়াজ এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে। এছাড়াও দেশের সকল মসজিদে বিশেষ ইবাদতের আয়োজন করা হয়েছে। ধর্মপ্রাণ মানুষ পবিত্র এই রজনীতে আল্লাহর সন্তুষ্টির জন্য ইবাদত-বন্দেগী করবেন।

প্রিয় নবী হযরত মুহাম্মদের জীবনের সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী ঘটনা ‘মিরাজ’। মিরাজ ইসলামের ইতিহাসে এমনকি সমস্ত নবুওয়াতের ইতিহাসেও এক অবিস্মরণীয় ঘটনা। কারণ, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও রাসূল হযরত মুহাম্মদ (সঃ) ছাড়া অন্য কোন নবী এই পরম সৌভাগ্য লাভ করতে পারেননি। এ কারণেই তিনি সর্বশ্রেষ্ঠ নবী। এ মিরাজ রজনীতেই মানব জাতির শ্রেষ্ঠ ইবাদত পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ হয়। ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় মুসলিম জাহানের সঙ্গে এদেশের ধর্মপ্রাণ মুসলমানও আজ কোরানখানি, জিকির-আজকার, ওয়াজ মাহফিল, দোয়া-দরুদ পাঠ ও বিশেষ মোনাজাতের মাধ্যমে পবিত্র শব-ই-মিরাজ পালন করবেন।