২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

পাকিস্তানে বিমান হামলায় ১৭ জঙ্গী নিহত


পাকিস্তানের আফগান সীমান্তবর্তী উপজাতীয় এলাকাগুলোতে সরকারী বাহিনীর বিমান হামলায় অন্তত ১৭ জঙ্গী নিহত হয়েছে। তালেবান জঙ্গীদের বিরুদ্ধে একটি বড় ধরনের অভিযানের অংশ হিসেবে হামলাটি চালানো হয়েছে। নিরাপত্তা কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। খবর এএফপির।

পাকিস্তানের বৃহত্তম নগরী করাচীতে এক হামলায় ৪৫ সংখ্যালঘু শিয়া ইসমাইলিয়া মুসলিম নিহত হওয়ার দু’দিন পর বিমান হামলা চালানো হলো। ইসলামিক স্টেট (আইএস) এবং তালেবান জঙ্গীদের জানদুল্লাহ্ গোষ্ঠী শিয়াদের ওপর হামলার দায়িত্ব স্বীকার করেছে। এর আগে এই গোষ্ঠীটির সঙ্গে আইএস-এর মিত্রতা বলে জানা গিয়েছিল।

প্রাদেশিক রাজধানী মিরানশাহ্ থেকে ৬৫ কিলোমিটার (৪০ মাইল) পশ্চিমে উত্তর ওয়াজিরিস্তান উপজাতীয় এলাকার শাওয়ালের ওয়ারেকা মান্ডি এলাকায় এ অভিযান চালানো হয়। বিমানবাহিনীর বিমান আফগান সীমান্তবর্তী ঘন জঙ্গল পরিবেষ্টিত পার্বত্য এলাকা জঙ্গীদের ঘাঁটি লক্ষ্য করে এ হামলা চালায়। মিরানশাহ্র এক নিরাপত্তা কর্মকর্তা এএফপিকে বলেন, ‘বিমানবাহিনীর বিমানগুলো আফগান সীমান্তবর্তী ঘন জঙ্গলে অভিযান চালিয়ে অন্তত ১৭ জঙ্গীকে হত্যা করেছে। এই হামলায় জঙ্গীদের তিনটি কম্পাউন্ড ও পাঁচটি গাড়ি ধ্বংস হয়েছে।’ কর্মকর্তারা জানান, এই অভিযানে নিহতদের মধ্যে উজবেক ও আফগান নাগরিক রয়েছে।