২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঘুপচি ঘরে ২ মাস ছিলেন সালাহউদ্দিন: বিবিসির খবর


অনলাইন ডেস্ক‌॥ দুমাসের বেশি সময় ধরে নিখোঁজ বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ জানিয়েছেন যে তাঁকে কোনও একটা জায়গায় ঘুপচি ঘরে রাখা হয়েছিল। বৃহস্পতিবার প্রথমবারের মতো – প্রায় দুঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে মেঘালয় পুলিশের গোয়েন্দা বিভাগ।

পুলিশেরই কয়েকটি অসমর্থিত সূত্রের বরাত দিয়ে শুক্রবার বিবিসি বাংলা এক খবরে তথ্য জানিয়েছে। খবরে বলা হয়, গোয়েন্দাদের সালাহউদ্দিন জানিয়েছেন, ঘুপচি ঘর থেকে তাকে তারপর বেশ কয়েকবার গাড়ী বদল করে শিলংয়ে নিয়ে আসা হয়।

এদিকে সালাহউদ্দিনের সাথে বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে গিয়ে বিএনপির অফিস সচিব আব্দুল লতিফ জনি দেখা করেছেন বলে জানা গেছে।

খবরে বলা হয়, গোয়েন্দাদের জেরা আর সালাহউদ্দিন নিজে আত্মীয়দের যা বলেছেন – তার মধ্যে বেশ মিল খুঁজে পাওয়া যাচ্ছে। এর আগে তার সঙ্গে দুজন আত্মীয় দুপুরবেলা তাঁর সঙ্গে দেখা করে খাবার আর পোশাক দিয়ে এসেছেন।

সালাহউদ্দিনকে উদ্ধৃত করে ওই আত্মীয়রা জানান যে ৬২ দিন তিনি বন্দী অবস্থায় কাটিয়েছেন। কোথায় ছিলেন, সেটা বলতে পারেন নি।

তার পরে চোখ বেঁধে বেশ কয়েকবার গাড়ী বদল করে নিয়ে আসা হয় যে জায়গাটাতে, সেটা সালাহউদ্দিন নিজেই খোঁজ করে জানতে পারেন যে শিলংএর গল্ফ লিংক এলাকা।

তবে মেঘালয় পুলিশের দাবি তারা স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে সালাহউদ্দিনকে হেফাজতে নেয়। তবে সালাহউদ্দিন আহমেদ এদিন আত্মীয়দের জানিয়েছেন যে তিনি নিজেই পুলিশের কাছে গিয়েছিলেন।

আর হাসপাতালের চিকিৎসকেরা বলছেন তিনি মোটের ওপর সুস্থই আছেন।তবে কিডনি আর চর্মরোগের একটা সমস্যা দেখা দিয়েছে। তার চিকিৎসা চলছে।