২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ইতালিয়ান ওপেনে ফেবারিটদের জয়


স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান ওপেনে ফেবারিট তিন তারকা এ্যান্ডি মারে, রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল। বুধবার দ্বিতীয় পর্বে এই তিন তারকার সবাই দারুণ জয় পেয়েছেন। তবে ছিটকে পড়েছেন ফ্রান্সের ১৩তম বাছাই জো উইলফ্রেইড সোঙ্গা। বেলজিয়ামের ডেভিড গোফিনের কাছে ৬-২, ৪-৬ এবং ৭-৫ গেমে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেন তিনি।

গত রবিবার মাদ্রিদ ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন বর্তমান টেনিস বিশ্বের সেরা দুই তারকা রাফায়েল নাদাল ও এ্যান্ডি মারে। কিন্তু শেষ পর্যন্ত ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদালকে পরাজয়ের স্বাদ উপহার দেন মারে। সেইসঙ্গে সুদীর্ঘ ক্যারিয়ারে প্রথমবারের মতো মাস্টার্স সিরিজ জয়েরও রেকর্ড গড়েন এই ব্রিটিশ টেনিস তারকা। মাদ্রিদ ওপেন জয়ের পর ইতালিয়ান ওপেনেও পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রেখেছেন ব্রিটিশদের প্রতিনিধি মারে। বুধবার দারুণ জয়ে টুর্নামেন্টের তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেন তিনি। দ্বিতীয় পর্বে তিনি ৬-৪ ও ৬-৩ গেমে পরাজিত করেন ফরাসী খেলোয়াড় জেরেমি চার্দিকে। সেই সঙ্গে চলতি মৌসুমে অপরাজিত থাকার রেকর্ডটাকে আরও বৃদ্ধি করেন মারে। চলতি মৌসুমে ক্লে কোর্টে মারের এটি টানা দশম জয়।

আজই মারের ২৮তম জন্মদিন। তার আগে দারুণ জয়ে ইতালিয়ান ওপেনের তৃতীয় পর্বের টিকেট পাওয়ায় উচ্ছ্বসিত মারে। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার পা দুটি খুবই ক্লান্ত ছিল। তবে কোর্টে নামার পর পা ক্রমেই স্বাভাবিক হয়ে যায়। আসলেই খুব ভাল একটা ম্যাচ খেলতে পেরেছি। সে (জেরেমি চার্দি) ম্যাচে খুবই ভাল সার্ভ করেছে। তার বিপক্ষে রীতিমতো ভালই লড়াই করতে হয়েছে। তবে আমিও কোর্টে ভাল সার্ভ করেছি। এছাড়া প্রতিপক্ষকে তেমন কোন ভাল সুযোগই দেয়নি। পুরো ম্যাচ জুড়েই আমি ভাল খেলেছি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: