১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শাসক দলের লোকেরা মানবপাচারে জড়িত ॥ রিপন


স্টাফ রিপোর্টার ॥ মানবপাচারের দায় সরকারের ওপর চাপিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায় বিএনপি। এরই অংশ হিসেবে বুধবার বিকেলে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেন, শাসক দলের লোকেরা মানবপাচারের সঙ্গে জড়িত। তিনি বলেন, মানবপাচার রোধে আমরা জাতিসংঘের সহায়তা চাই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি সালাহউদ্দিনকে নিয়ে মিথ্যাচার করেনি। বরং সরকারের কিছু মন্ত্রী আছে তারা নিজের মন্ত্রণালয়ের কাজ না করে অন্যকে নিয়ে ডুগডুগি বাজান। তারাই বিএনপিকে নিয়ে মিথ্যাচার করছেন। এর জবাব দেয়া হবে।

রিপন বলেন, আমরা আশা করি সরকার মানবপাচার রোধে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ড সরকারের সঙ্গে আলোচনা করে পাচারকৃতদের উদ্ধারে মানবিক উদ্যোগ নেবেন। মানবপাচার রোধে যে আইন আছে তা পরিবর্তন করার দাবি জানিয়ে তিনি বলেন, কঠোর শাস্তির ব্যবস্থা রেখে জাতীয় সংসদে আইন প্রণয়ন করে হলেও পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও তাদের বিচারের আওতায় নিয়ে আসবেন। প্রয়োজন হলে এ ব্যাপারে সরকারকে বিএনপি সহযোগিতা করবে।

বিএনপির যুগ্মমহাসচিব সালাহউদ্দিন আহমেদের সন্ধান পাওয়া প্রসঙ্গে বিএনপির প্রতিক্রিয়া কি জানতে চাইলে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেন, আনুষ্ঠানিক কোন প্রতিক্রিয়া নেই। তার সন্ধান পাওয়া গেছে এটাই বড় কথা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান, ক্রীড়াবিষয়ক সম্পাদক কর্নেল (অব) লতিফ খান, সহ-প্রচার সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, সহ- তথ্য ও গবেষণাবিষয়ক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীমসহ শিল্পবিষয়ক সম্পাদক জহুরুল হক শাহজাদা মিয়া ও নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: