১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

ডেসটিনির এমডি ও চেয়ারম্যানের জামিন খারিজ


স্টাফ রিপোর্টার ॥ অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক)Ñএর দায়ের করা দুই মামলায় ডেসটিনি গ্রুপের চেয়াম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল আমিন ও ডেসটিনি-২০০০ চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে দেয়া জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে রফিকুল আমিনের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ বুধবার এই আদেশ দেন। ডেসটিনির পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট আজমালুল হোসাইন কিউসি ও বদিউজ্জামান তপাদার। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন এ্যাডভোকেট খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জনকণ্ঠকে বলেন, ডেসটিনি গ্রুপের দুই জনের বিরুদ্ধে আনা অভিযোগের ওপর অপরাধের গুরুত্ব বিবেচনা করে আদালত দুজনেরই জামিনের আবেদন খারিজ করেছেন। তার আগে অর্থ পাচার ও জনগণের অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের উপ-পরিচালক মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় তাদের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করেন।

এ দুই মামলায় মোহাম্মদ রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেন ২০১২ সালের ১১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তারা হাইকোর্টে জামিন আবেদন করলে ২০১৪ সালের আগস্টে বিচারপতি নিজামুল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্টের অবকাশকালীন তাদের কেন জামিন দেয়া হবে না-তা জানতে চেয়ে রুল জারি করেন। বুধবার এই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ করে এ রায় ঘোষণা করেন আদালত।

সম্পর্কিত:
পাতা থেকে: