২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চট্টগ্রামে প্রশিক্ষণ কপ্টার বিধ্বস্ত ॥ পাইলটসহ আহত ৩


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে উড্ডয়নের মাত্র ৪০ মিনিটের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে বিধ্বস্ত হয়েছে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার। এতে আহত হয়েছেন পাইলটসহ বিমানবাহিনীর তিন কর্মকর্তা। রাশিয়ার তৈরি এ হেলিকপ্টারটি (এমআই১৭৪১০) বুধবার বেলা ১১টা ৬ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের রানওয়েতে বিধ্বস্ত হয়। চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার নুর-ই-আলম জানিয়েছেন, আহতরা হলেন বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার সাফায়াত, পাইলট অফিসার মোঃ ফুয়াদ ও সার্জেন্ট ফেরদৌস। এর মধ্যে গুরুতর আহত সাফায়াতকে বিমানবন্দর থেকেই একটি হেলিকপ্টারযোগে ঢাকা সিএমএইচে নিয়ে যাওয়া হয়। এদিকে আহত অন্য দু’জনকে ভর্তি করা হয়েছে পতেঙ্গায় নৌবাহিনী হাসপাতালে। পরে অবস্থা গুরুতর হলে সার্জেন্ট ফেরদৌসকেও ঢাকায় নিয়ে যাওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হেলিকপ্টারটি সার্জেন্ট জহুরুল হক ঘাঁটি থেকে উড্ডয়ন করে সকাল সাড়ে ১০টার দিকে। এটি প্রায় ৪০ মিনিট আকাশে ওড়ার পর যান্ত্রিক গোলযোগ দেখা দেয় এবং একপর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় হেলিকপ্টার থেকে কন্ট্রোল রুমে সঙ্কেত পাঠানো হয়। কিন্তু হেলিকপ্টারটি আছড়ে পড়ে রানওয়ের বাইরে। এতে সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। এর পর বিমানবন্দর অগ্নিনির্বাপক ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে হেলিকপ্টার থেকে উদ্ধার করে বিমানবাহিনীর তিন কর্মকর্তাকে।

এদিকে, রানওয়ের স্টার্টিং পয়েন্টে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ায় তাৎক্ষণিকভাবে বিমান ওঠানামা বন্ধ করে দেয়া হয়। ঘণ্টাখানেক বন্ধ থাকার পর দুপুরে বিমান চলাচল আবার স্বাভাবিক হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: