২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল এখনও বন্ধ


নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১২ মে ॥ ভোলার উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ের তা-বে সদর উপজেলার ইলিশা ফেরিঘাটের পন্টুনের র‌্যাম বিধ্বস্ত হওয়ার এক দিন পরও বিআইডব্লিউটিএ মেরামত করতে পারেনি। যার ফলে ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে করে ভোলা ইলিশা ফেরিঘাটে ও লক্ষ্মীপুরের মোজুচৌধুরী ঘাটে কয়েক শ’ যানবাহন আটক পড়ে রয়েছে। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় আটকেপড়া অনেক যাত্রী জীবনের ঝুঁকি নিয়ে দুযোগপূর্ণ আবহাওয়ার মধ্যে উত্তাল মেঘনা নদী ট্রলার যোগে পাড়ি দিচ্ছে। এতে করে যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হলে প্রচ- ঢেউ আর বাতাসের তোড়ে ইলিশা ফেরিঘাটের পন্টুনের র‌্যাম ছিঁড়ে নদীতে পড়ে যায়। যার ফলে সোমবার থেকে ভোলা ইলিশা ফেরিঘাট থেকে কোন ফেরি লক্ষ্মীপুর যেতে পারেনি এবং লক্ষ্মীপুর থেকেও কোন ফেরি ছাড়তে পারছে না। এদিকে ফেরি চলাচল বন্ধ দুই পাড়ে শত শত যাত্রী ও পণ্য বোঝাই ট্রাক আটকাপড়ে চরম দুর্ভোগে রয়েছে। এ সুযোগে ইলিশা ফেরি ঘাটের প্রভাবশালীরা অবৈধভাবে ট্রলার ব্যবসা শুরু করেছে। এদিকে ভোলা ইলিশা ফেরিঘাটের বিধ্বস্ত র‌্যাম মেরামতের জন্য বরিশাল বিআইডব্লিউটিএ’র একটি টিম সোমবার বিকেল থেকে কাজ শুরু করে। বিআইডব্লিউটিএ’র সারেং মোঃ আবুল হোসেন জানান, পন্টুনের টাওয়ার ও বটন ভাঙ্গা। তাই সংস্কার কাজ বন্ধ হয়ে যায়। বরিশালের বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মোঃ শাহজাল হক জানান, মাওয়া ঘাট থেকে একটি নতুন পন্টুন ভোলার উদ্দেশে রওনা দিয়েছে। নতুন এই পন্টুন আসতে রাত হবে বলে জানা গেছে।

সিরাজগঞ্জের এক মানব পাচারকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ এনায়েতপুরে মানবপাচারকারী আবুল কালামকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে এলাকার সাধারণ মানুষকে প্রলোভন দেখিয়ে ট্রলারে মালয়েশিয়া লোক পাঠানোর নামে জিম্মি করে টাকা আদায়সহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তার পাঠানো অনেকেরই হদিস নেই বলে অভিযোগ এনে পরিবারের লোকজন থানায় মামলা করেছে।

বাল্যবিয়ে রোধে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ১২ মে ॥ সুনামগঞ্জে বাল্যবিয়ে ও যৌন হয়রানি সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১১টায় সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা গবর্ন্যান্স প্রজেক্ট স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় শহরের শহীদ আবুল হোসেন মিয়নায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় অংশ নেয় নারী উন্নয়ন ফোরাম ও সরকারী এসসি উচ্চ বিদ্যালয়। দেওয়ান জয়নুল জাকেরীনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দেবজিৎ সিংহ।

শিক্ষক সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার গৌরনদী উপজেলার শত বছরের ঐহিত্যবাহী নলচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত তিন প্রবীণ শিক্ষককে মঙ্গলবার সকালে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়েছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও নলচিড়া ইউনিয়নের চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- ম্যানেজিং কমিটির সদস্য বাদশা ফকির, সেলিম খান, আনিস মীর, নজরুল প্যাদা, অশোক চন্দ্র দাস, কহিনুর খানম, প্রধান শিক্ষক নুরুল আলম প্রমুখ। শেষে বিদায়ী সহকারী প্রধান শিক্ষক স্বর্ণ কুমার রায়, মোহাম্মদ আলী, সুশীল চন্দ্র দাসকে সংর্বধনা প্রদান করা হয়।