১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফিলিপিন্স উপকূলে টাইফুন নোলের আঘাত


ফিলিপিন্সের উত্তর-পূর্ব উপকূলের ওপর দিয়ে বয়ে যাওয়া শক্তিশালী ঝড়ে ২ জন মারা গেছে। বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তারা সোমবার একথা জানান।

টাইফুন নোল ঘণ্টায় ২২০ কিলোমিটার বেগে উপকূলীয় গ্রামগুলোর ওপর দিয়ে বয়ে যাওয়ার পর ঝড়টির গতিপথে বসবাসকারী যেসব বাসিন্দা বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে গিয়েছিল রবিবার রাত থেকে তারা বাড়ি ফিরতে শুরু করেছে। খবর এ এফপির।

এ বছর এখন পর্যন্ত যে কয়টি ঝড় ফিলিপিন্সে আঘাত হেনেছে তাদের মধ্যে নোল সবচেয়ে শক্তিশালী। রবিবার সকালে টাইফুন নোল আঘাত হানতে শুরু করলে এ্যাপারি শহরে বাড়ি মেরামত করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে ৭০ বছর বয়সী এক লোক ও তার ৪৫ বছর বয়সী ছেলে মারা যায়। রাজ্যের আবহাওয়া ব্যুরো জানিয়েছে, ঝড়টি এতোই শক্তিশালী ছিল যে এতে গাছপালা উপড়ে গেছে, দমকা বাতাসে বাড়ির ছাদ উড়িয়ে নিয়ে গেছে, বৈদ্যুতিক খুঁটি উপড়ে গেছে এবং ব্যাপক শস্য বিনষ্ট হয়েছে। তবে উত্তরপূর্বাঞ্চলীয় প্রতিরক্ষা বিভাগের পরিচালক নরমা তালোসিগ জানান, তাৎক্ষণিকভাবে বড় ধরনের ক্ষতির কোন খবর পাওয়া যায়নি। পুলিশ কর্মকর্তা মেলভিক ডি ক্যাস্ত্রো জানান, উপকূলীয় শহর সান্তা আনা ঝড়ো হাওয়ায় বৈদ্যুতিক তার বিচ্ছিন্ন হয়ে পড়েছে।